Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এটিএম বুথের নিরাপত্তাকর্মী হত্যা: মূল আসামি গ্রেফতার


২২ জানুয়ারি ২০১৯ ১৮:৩১

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।
ঢাকা: রাজধানীর ভাটারা থানাধীন বারিধারা জে ব্লকের যমুনা ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তাকর্মী শামীম হত্যার ঘটনায় মূল অভিযুক্ত ফারুককে গ্রেফতার করেছে পুলিশ।  মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে ফারুককে বসুন্ধরা এলাকা থেকে গ্রেফতার করা হয়। ভাটারা থানার এসআই মিজানুর রহমান মিজান এই তথ্য নিশ্চিত করেন।

মিজানুর রহমান বলেন, শামীম খুনের ঘটনায় গতকাল সন্দেহজনক তিনজনকে আটক করা হয়েছিল।  তাদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।  আজ মূল অভিযুক্ত ফারুককে আটক করা হয়েছে।  মামলা হয়েছে।  ওই মামলায় ফারুককে গ্রেফতার দেখানো হয়েছে।  অন্যদের জড়িত থাকার প্রমাণ পাওয়া না গেলে তাদের ছেড়ে দেওয়া হবে।  কারণ সিসিটিভি ফুটেজে মুখোশ পরিহিত একজনকেই কিছু দিয়ে আঘাত করতে দেখা গেছে।

বিজ্ঞাপন

এসআই আরও বলেন, গতকাল শামীমের লাশ উদ্ধারের পর পরিবারের অভিযোগ ছিল, শামীম তার এক সহকর্মীর কাছ থেকে একটি পুরনো মোবাইলফোন কেনাকে কেন্দ্র করে হত্যাকাণ্ড ঘটতে পারে।

পুলিশ জানায়, খুন হওয়া নিরাপত্তাকর্মী শামীমের বাবার নাম নজরুল ইসলাম। বাড়ি কুড়িগ্রাম জেলার ফুলবাড়িয়া এলাকায়। শামীম এলিট ফোর্স নামের একটি বেসরকারি নিরাপত্তা কোম্পানিতে প্রায় সাত বছর ধরে কর্মরত ছিলেন।

প্রাথমিক সুরতহাল প্রতিবেদনে পুলিশ উল্লেখ করে, শামীমকে ভারী কোনো ভোঁতা অস্ত্র দিয়ে মাথার পেছন দিকে আঘাত করে খুন করার আলামত মিলেছে।  এটিএম বুথে থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশ মুখোশপরা একজনকে দেখতে পেয়েছেন।

নিহতের মামা বেসরকারি নিরাপত্তা কোম্পানি এলিট ফোর্সে গার্ড হিসেবে কর্মরত মোহাম্মদ মোতালেব বলেন, ‘শামীমের বাবা নজরুল ইসলাম ও  ছোট ভাই আমিনুলও এলিট ফোর্স কোম্পানিতে গার্ড হিসেবে কর্মরত।  শামীম পাঁচ হাজার টাকায় একটি পুরনো মোবাইলফোনটি আরেক গার্ড ফারুকের কাছ থেকে কিনেছিল।  ফোনটি কয়েক দিন ব্যবহারের পর নষ্ট হয়ে যায়।  পরে ফোনটি ফেরত দিয়ে কেনা বাবদ দেওয়া পাঁচ হাজার টাকা ফেরত চান। বিষয়টি নিয়েই  শামীমকে মারধর করে কোম্পানির কয়েকজন।  শামীমের ছোট ভাই আমিনুল মারধরের কারণ জানতে চায়।  এ নিয়ে আরেক দফা গণ্ডগোল হয়।  সেই গণ্ডগোলের জের ধরেই শামীমকে হত্যা করা হতে পারে। ’

বিজ্ঞাপন

 মোহাম্মদ মোতালেব আরও বলেন, ‘রোববার রাত দশটার দিকে শামীম ব্যাংকের ওই বুথে দায়িত্ব পালন করতে যান।  সকাল আটটার দিকে ভাগ্নের খুনের বিষয়টি জানতে পারি।’

সারাবাংলা/ইউজে/এমএনএইচ

গ্রেফতার নিরাপত্তাকর্মী হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর