Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি লোগো ‘বিকৃতি’, সাবেক ছাত্রলীগ নেতাদের মানববন্ধন


৩০ জানুয়ারি ২০১৯ ১৪:৩৪

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো ‘বিকৃত’ করার প্রতিবাদে মানববন্ধন করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতারা। মানববন্ধন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো বিকৃতিকারীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

বুধবার (৩০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন করেন ছাত্রলীগের সাবেক নেতারা।

আরও পড়ুন- চা, সিঙ্গারা, সমুচা

মানববন্ধনে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আমাদের অস্তিত্ব, আবেগ, ভালোবাসার জায়গা। এই জায়গায় কেউ আঘাত করলে আমাদের অস্তিত্বে লাগে। যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো বিকৃত করে, তারা বিকৃত মস্তিষ্কের লোক। আমরা তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই, যেন ভবিষ্যতে এমন ন্যাক্কারজনক কাজ করতে কেউ সাহস না পায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপপ্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো আমাদের সবার আবেগের জায়গা। এই জায়গায় আঘাত হানলে কোনোভাবেই বসে থাকা যায় না। আমরা আজ এই মানববন্ধনের মাধ্যমে ঢাবি প্রশাসনকে সাত দিনের মধ্যে তদন্ত কমিটি গঠন করে এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানববন্ধনে আরও ‍উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা ইলিয়াস উদ্দিন, মাজহার শামীম, জয়নাল আবেদীন, আরাফাত, মোস্তফা, তাহসান আহমেদ রাসেল, শেখ আব্দুল্লাহ, আল আমিন বোরহান উদ্দীন, মুকুলসহ অন্যরা। সাধারণ শিক্ষার্থীরাও এই মানববন্ধনে অংশ নেন।

বিষয়টি অবহিত করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী সারাবাংলাকে বলেন, আমরা লিখিত বক্তব্য পেলে অবশ্যই বিবেচনা করব। আর যারা লোগো বিকৃতি করছে, তাদের কাছে জিজ্ঞাসা করো তারা কেন এটি করছে। এটি তো ঠিক না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত সোমবার (২৮ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে স্নাতক প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে ঢাবি ‍উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, তুমি পৃথিবীর ইতিহাসে কোথাও পাবে না ১০ টাকায় এক কাপ চা, একটি সিংগারা, একটি একটি চপ ও একটি সমুচা। এ কথা আন্তর্জাতিক সম্প্রদায় জানতে পারলে এটি গিনেজ বুকে রেকর্ড হবে।

ঢাবি উপাচার্য আরও বলেন, রাস্তায় গরম পানিও তো ১০ টাকায় পাওয়া যাবে না। কিন্তু ১০ টাকায় এগুলো পাওয়া যাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি)। এটি আমাদের গর্ব এটি আমাদের ঐহিত্য।

উপাচার্যের এই বক্তব্য পরে সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। কেউ কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগোতে সিংগারা, চা ও চপের ছবি জুড়ে দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়েও পক্ষে-বিপক্ষে ব্যাপক বিতর্ক চলছে।

সারাবাংলা/কেকে/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর