Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মার্চে কাঁচপুর সেতু খুলে দেওয়া হবে: ওবায়দুল কাদের


২ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:০৮

ছবি: ফাইল

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নবনির্মিত দ্বিতীয় কাঁচপুর সেতু মার্চ মাসে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়নগঞ্জে দ্বিতীয় কাঁচপুর সেতু পরিদর্শন শেষে সেতুর ঢাকা প্রান্তে সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় মন্ত্রী বলেন, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতুর নির্মাণ কাজও দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এরই মধ্যে মেঘনাসেতুর কাজ চুরাশি ভাগ এবং গোমতি সেতুর কাজ বিরাশি ভাগ শেষ হয়েছে।

আগামী মে মাস নাগাদ সেতু দুটির নির্মাণ কাজ শেষ হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজটমুক্ত হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

জাপানের সহযোগিতায় প্রায় আট হাজার কোটি টাকা খরচে দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা এবং দ্বিতীয় গোমতি সেতু নির্মাণ করা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানান।

প্রকল্পের আওতায় নতুন তিনটি সেতু নির্মাণ ছাড়াও পুরনো সেতুর সংস্কার, সংযোগ সড়ক নির্মাণ এবং কাঁচপুরে সড়ক মোহনা উন্নয়ন কাজ করা হবে।

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহন প্রসঙ্গে মন্ত্রী বলেন, সেটা তাদের একান্তই নিজস্ব বিষয় তবে নির্বাচন ছাড়া কোন রাজনৈতিক দলের স্বাভাবিক অস্তিত্ব থাকে না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য বিএনপি দেশে বিদেশে যেভাবে চিঠি দিচ্ছে তাতে তারা একদিকে যেমন বিদেশী বন্ধুদের বিশ্বাস হারিয়ে অন্যদিকে দেশের মানুষের আস্থাও হারিয়েছে।

উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী থাকবে না দাবী করে মন্ত্রী বলেন বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ১৭ জন বিদ্রোহী প্রার্থী থাকলেও শেষ পর্যন্ত দুইজন ছিলো। একটি বড় দলের জন্য এটা কিছুই না।

বিজ্ঞাপন

পরিদর্শনকালে প্রকল্প পরিচালক আবু সালেহ মোহাম্মদ নুরুজ্জামান, নারায়নগন্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর-ই-আলমসহ প্রকল্পের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএ/জেএএম/এসবি

কাঁচপুর সেতু কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর