Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লাশ হয়ে ফিরলেন ডেন্টালের দুই শিক্ষার্থী


২১ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:০৬

।। সৈকত ভৌমিক, সিনিয়র নিউজ রুম এডিটর ।।

ঢাকা: শোক আর লাশের গন্ধে ভারী হয়ে উঠেছে বাতাস। স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠছে চকবাজারের চুরিহাট্টার সরু গলি থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ এলাকাও।

রাতে ঘরে না ফেরা সন্তানের অভিভাবকরা তখনো জানতেন না কী ঘটেছে তাদের সন্তানের ভাগ্যে। সহপাঠীরাও জানতেন না কেন হলে ফিরে আসেনি তাদের সহপাঠীরা। তেমনই দুই বন্ধু বাংলাদেশ ডেন্টাল কলেজের ১৯তম ব্যাচের শেষবর্ষের ছাত্র  ইমতিয়াজ ইমরোজ রাশু ও  মো. আশরাফুল হক।

এরমধ্যে  ইমতিয়াজ ইমরোজ রাশুর সামনে পরীক্ষা থাকায় ক্লিনিক্যাল প্র্যাকটিসের জন্য পুরান ঢাকার চকবাজারে একটি ক্লিনিকে কিছুটা সময় দিতেন গত মাসখানেক ধরে। থাকতেন ধানমন্ডির মধুবাজারে অবস্থিত কলেজের হলে। বুধবার (২০ ফেব্রুয়ারি) অন্যদিনের মতোই  গিয়েছিলেন চকবাজারের চুরিহাট্টার গলির সেই ক্লিনিকে।

আরও পড়ুন- ভয়ংকর আগুনের থাবায় মৃত্যুপুরী চকবাজার

একই বর্ষের ছাত্র ডা. মো. আশরাফুল হক। থাকেন পরিবারের সঙ্গে ঢাকার মগবাজারে। দাঁতে রক্তক্ষরণ হচ্ছিল কিছুদিন  ধরে।  বন্ধু রাশুর পরামর্শে  বুধবার (২০ ফেব্রুয়ারি) চকবাজারে সেই ডেন্টাল ক্লিনিকে গিয়েছিল। যে ডাক্তারের চিকিৎসা নেওয়ার জন্যে ওর যাওয়ার কথা, সেই ডাক্তার উপস্থিত না থাকায় দুই বন্ধু  অপেক্ষা করছিলেন।

অপেক্ষার প্রহর শেষ করে দুই বন্ধুর কেউই আর ফিরে আসেননি চকবাজারের চুরিহাট্টার সরু গলি থেকে। রাতেই খোঁজাখুঁজি করছিলেন আশরাফুলের পরিবারের সদস্যরা। কিন্তু পাওয়া যায়নি। দুই জনের মোবাইলই বন্ধ পাওয়া যাচ্ছিল।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) হলে না ফেরা রাশুর হলের সহপাঠীরা খোঁজা শুরু করেন।  আর তখনই  তাদের মনে পড়ে ভয়াবহ দুর্ঘটনার কথা। সকালেই তারা জানতে পারেন, রাশু যে ক্লিনিকে কাজ করতেন, সেখানের মালিক মারা গেছেন। সেই খবর পেয়েই সহপাঠীরা কয়েক ভাগে বিভক্ত হয়ে বন্ধুকে ফিরে পাওয়া আশাতে খোঁজা শুরু করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ৩ বন্ধু বেঁচে ফিরেছে, একজন লাশ, এখনও নিখোঁজ রোহান

প্রথম দল যায় ঘটনাস্থলে, দ্বিতীয় দল বার্ন ইউনিটে, তৃতীয় দল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। ডা. রাশুকে শনাক্ত করা হয় ঢামেকের মর্গে। সহপাঠীর পুড়ে যাওয়া মৃতদেহ দেখে শোকাহত হয়ে খবর দেওয়া হয় ডা. আশরাফের ছোট ভাইকে। সহোদরকে শনাক্ত করে ভাই।  শোক নেমে আসে পরিবারে ও কলেজ ক্যাম্পাসে।

ইমতিয়াজ ইমরোজ রাশু ও মো. আশরাফুল হকের মৃত্যুর সংবাদ সারাবাংলাকে এভাবেই জানান তাদের সহপাঠী একই বর্ষের ছাত্র  ফয়সাল।

সারাবাংলা/এসবি/এমএনএইচ

চকবাজারে আগুন লাশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর