Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. রাজনের ময়নাতদন্ত সম্পন্ন, শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি


১৮ মার্চ ২০১৯ ১১:৩১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক ডা. রাজন কর্মকারের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়ার মতো কোনোকিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. আ ম সেলিম রেজা।

সোমবার (১৮ মার্চ) সকালে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ডা. রাজন কর্মকারের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

বিএসএমএমইউ চিকিৎসকের মৃত্যু, হত্যার অভিযোগ স্বজন-সহকর্মীদের

ময়নাতদন্ত শেষে ডা. সেলিম রেজা বলেন, ‘মৃত্যুর কারণ অনুসন্ধানের জন্য তার ময়নাতদন্ত সম্পন্ন করেছি। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়ার মতো কোনো প্রমাণ পাওয়া যায়নি। তবে কারণ জানার জন্য ভিসেরাসহ অন্যান্য উপাদান হিস্টোপ্যাথলজির জন্য ল্যাবে পাঠানো হয়েছে। সেগুলো না আসা পর্যন্ত কিছুই বলতে পারবো না।’

ময়নাতদন্তের রিপোর্ট পেতে কতদিন লাগতে পারে এ বিষয়ে জানতে চাইলে ডা. সেলিম রেজা বলেন, ‘ভিসেরাসহ যে উপাদানগুলো ল্যাবে পাঠানো হয়েছে সেগুলোর ফলাফল পেতে এক থেকে দুই মাসের মতো সময় লাগে। টেস্টের রেজাল্ট পেলে আমরা মৃত্যুর কারণ সম্পর্কে জানতে পারবো।’

অধ্যাপক ডা. আ ম সেলিম রেজার নেতৃত্বে ময়নাতদন্তকারী চিকিৎসক হিসেবে ছিলেন,  সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডাক্তার কে এম মাঈনুদ্দিন, ডাক্তার দিলরুবা আক্তার ও ডাক্তার নাশাত জাবিন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ওরাল অ্যান্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. রাজন কর্মকারের সহকর্মী ও আত্মীয় স্বজন সেখানে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে গতকাল শনিবার (১৬ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে স্কয়ার হাসপাতালে ডা. রাজনের মৃত্যু হয়। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের অষ্টম ব্যাচের (৩৯তম এমবিবিএস) শিক্ষার্থী ছিলেন। ডা. রাজন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বড় মেয়ে ডা. কৃষ্ণা কাবেরীর স্বামী। ডা. কৃষ্ণা নিজেও বিএসএমএমইউয়ের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক।

প্রাথমিকভাবে ধারণা করা হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ডা. রাজনের। তবে তার স্বজন ও সহকর্মীরা অভিযোগ করে তার মৃত্যু স্বাভাবিক নয়।

সারাবাংলা/জেএ/এমআই

ডা. রাজন ময়নাতদন্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর