Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন সোহেলের ভাই


৯ এপ্রিল ২০১৯ ১৫:২২

‘বনানীর এফআর টাওয়ারে অন্যের জীবন বাঁচাতে গিয়ে আমার ভাই আজ পৃথিবীতে নাই। আমার ভাইয়ের জীবনটাই কাইড়া নিলো। ভাই ছিল আমার পরিবারের সম্বল। ভাই চলে যাওয়াতে আমার পরিবারটা এখন রাস্তায় বসার মতো। আমরা এখন রাস্তায়। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাহায্য চাই। আমার পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর নিজের চোখ দিয়ে দৃষ্টি দেয়ার অনুরোধ করছি।’

কান্নাজড়িত কণ্ঠে এভাবেই প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চেয়ে আকুতি জানিয়েছেন ফায়ারম্যান সোহেলের ভাই উজ্জল। বনানী অগ্নিকাণ্ডে উদ্ধারকাজের সময় গুরুত্বর আহত সোহেল রানা সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মঙ্গলবার (৯ এপ্রিল) ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদর দফতরে সোহেলের জানাজা শুরুর আগে উজ্জলকে তার ভাই সোহেলের উদ্দেশ্য কথা বলতে দেওয়া হয়। ভাইয়ের সম্পর্কে বলতে গিয়ে তিনি আবেগপ্লুত হয়ে পড়েন।

আরও পড়ুন: সোহেলের পরিবারে উপযুক্ত কেউ থাকলে চাকরির ব্যবস্থা করা হবে’

উজ্জল বলেন, আমার ভাই দেশের জন্য প্রাণ দিয়েছে। আমার ভাই এমন ছিল, যে প্রত্যেক সময় কোনো কাজের দায়িত্ব থাকলে সেটি মন দিয়ে করতেন। অন্যের কাজের জন্য সব সময় আগ্রহ দেখাতেন। বনানীর এফআর টাওয়ারেও অন্যের জন্য আমার ভাই জীবন দিয়েছে। আমার ভাই ছিল আমাদের পরিবারের ভরসা। আমরা ভাইকে ছাড়া অচল। রাস্তার নামার মত অবস্থা। আমাদের প্রতি সুদৃষ্টি দিতে প্রধানমন্ত্রীর নিকট আবেদন করি।

তিনি আরও বলেন, আপনারা আমার ভাইকে ক্ষমা করে দিবেন। আমার ভাই যেন জান্নাতবাসী হয় সে দোয়া করবেন। কেউ যদি আমার ভাইয়ের কাছে কোনো কিছু পাওনা থাকেন আমাকে বলবেন, আমি দেয়ার চেষ্টা করবো…

ভাই হারানোর শোকে উজ্জল এরপর আর কোনো কথা বলতে পারেননি। পরে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন, সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ খান, পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খান, এনটিএমসির ডিজি জিয়াউল আহসান ও ফায়ার সার্ভিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং গণমাধ্যমকর্মীরা।

সারাবাংলা/এসএইচ/এনএইচ

ফায়ারম্যান সোহেল সাহায্যের আবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর