Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার মহাসড়ক অবরোধে নামছেন ববি শিক্ষার্থীরা


১০ এপ্রিল ২০১৯ ১০:৫৯

বরিশাল: উপাচার্যের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে এসে এবার অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা বলছেন, আজ (বুধবার, ১০ এপ্রিল) থেকেই তারা বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করবেন। গণজাগরণ মঞ্চ তৈরি করে অবরোধ চালিয়ে যাবেন দাবি আদায় না হওয়া পর্যন্ত।

মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির বৈঠকে ববি উপাচার্যের পদত্যাগ বা ছুটিতে যাওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ায় আন্দোলনরত শিক্ষার্থী মহাসড়ক অবরোধের সিদ্ধান্ত নেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের আন্দোলনের অন্যতম নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাত সারাবাংলাকে জানান, গতকাল (মঙ্গলবার) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির সদস্যরা বৈঠকে বসেন। রাত ১১টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়। আমরা আশা করেছিলাম, বৈঠকে উপাচার্যের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু ওই বৈঠকে এমন কোনো সিদ্ধান্তই নেননি সিন্ডিকেট সদস্যরা। তাই আমরা বাধ্য হয়ে অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছি।

এই শিক্ষার্থী আরও বলেন, আমরা আজ (বুধবার) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে গণজাগরন মঞ্চ তৈরি করে আন্দোলন শুরু করব। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে।

এদিকে, টানা ১৬ দিন ধরে চলা শিক্ষার্থীদের আন্দোলন-কর্মসূচিতে অনেকটাই অচল হয়ে পড়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে এসে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন অভিভাবকসহ সচেতন মহল।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শিক্ষার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান আয়োজনের প্রতিবাদ করেন ববি শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এস এম ইমামুল হক এ প্রসঙ্গে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলে অভিহিত করেন। এর প্রতিবাদে উপাচার্যের পদত্যাগের দাবিতে গত ১৬ দিন ধরে টানা বিক্ষোভ মিছিল, মানববন্ধন, সড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন ববি শিক্ষার্থীরা।

সারাবাংলা/টিআর

ববি ববি উপাচার্যের পদত্যাগ দাবি বরিশাল বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর