Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঋণ নিয়ে পাচারের অভিযোগ: ৪ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা চায় দুদক


১৮ এপ্রিল ২০১৯ ১৯:২০

ঢাকা: ফারমার্স ব্যাংক (বর্তমান নাম পদ্মা ব্যাংক) থেকে ৫২ কোটি ৪৬ লাখ টাকা ঋণ নিয়ে পাচারের অভিযোগে চার জনের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন বিভাগকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১৮ এপ্রিল)  এই চিঠি পাঠানো হয়। সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

যাদের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা চেয়ে চিঠি দেওয়া হয়েছে, তারা হলেন ব্যবসায়ী সাইফুর রহমান, তার স্ত্রী সাজিয়া খাতুন, বাবা মীর আব্দুর শাকুর ও মা হাসিনা বেগম।

বিজ্ঞাপন

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, ওই চারজনের বিরুদ্ধে ব্যাংক থেকে ঋণ নিয়ে পাচারের অভিযোগ রয়েছে। অভিযোগটি তদন্ত করা হচ্ছে। এই অবস্থায় তারা যেন বিদেশে পালিয়ে যেতে না পারেন, সে জন্য দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম চিঠি দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, ফারমার্স ব্যাংকের সাবেক অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর (বাবুল চিশতী) সহযোগিতায় ব্যাংকটির মাওনা শাখা ও মিরপুর শাখা থেকে মোট ৫২ কোটি ৪৬ লাখ টাকা নিয়ে আত্মসাৎ করা হয়েছে। পরিবারের সদস্যদের সহযোগিতায় ব্যবসায়ী সাইফুর রহমান এসব টাকা পাচার ও আত্মসাৎ করেছেন।

সারাবাংলা/এসজে/একে

আরও পড়ুন

ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের চার্জশিট
অর্থপাচারের অভিযোগে ফারমার্স ব্যাংকের ৩ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ
ফারমার্স ব্যাংকের ৭ কর্মকর্তার বিদেশযাত্রায় দুদকের নিষেধাজ্ঞা
ফারমার্স ব্যাংকের সাবেক পরিচালকের বিরুদ্ধে দুদকে মামলা
ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর জামিন প্রশ্নে রুল খারিজ
ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীকে কেন জামিন নয়: হাইকোর্ট

বিজ্ঞাপন

অর্থ পাচার দুদক ফারমার্স ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর