Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম নগর ছাত্রলীগের কমিটি বাতিল চান মেয়রপন্থীরা


১৮ এপ্রিল ২০১৯ ২২:৪৭

চট্টগ্রাম ব্যুরো: সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের নেতৃত্বাধীন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কমিটিকে মেয়াদোত্তীর্ণ আখ্যা দিয়ে কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নগরীর বিভিন্ন কলেজ থানা ও ওয়ার্ডের নেতা-কর্মীরা এই মানববন্ধন করেছেন, যারা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

এতে বক্তারা বলেন, সাংগঠনিক কর্মকাণ্ড না থাকায় বর্তমান ছাত্রলীগ নগর শাখার কমিটি প্রায় অকার্যকর হয়ে পড়েছে। বর্তমান সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কার্যনির্বাহী কমিটির সভা ডাকেন না। অধিকাংশ নেতার ছাত্রত্ব নেই। বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ। তারা কোনো কলেজে সাংগঠনিক কমিটিও গঠন করতে পারেনি।

ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা হত্যার তথ্য তুলে ধরে তারা এজন্য সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে দায়ী করেন।

বক্তারা বলেন, কোন্দলের জের ধরে সংগঠনের সদস্য নাছিম আহমদ সোহেলকে প্রকাশ্য দিবালোকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হত্যা করা হয়েছে। এর কিছুদিন পর আবারও কোন্দলের জেরে সংগঠনের সহসম্পাদক সুদীপ্ত দাশকে ঘর থেকে ডেকে নিয়ে রাস্তায় প্রকাশ্য হত্যা করা হয়। আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণে সরকারি কাজে বাধা দেওয়াসহ বিভিন্ন গঠনতন্ত্র বিরোধী কাজ বর্তমান কমিটি করেছে।

কারও নাম উল্লেখ না করে বক্তারা বলেন, বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে ছাত্রলীগকে বারবার কলঙ্কিত করা হয়েছে। উপজেলা নির্বাচনের সময় চট্টগ্রাম মহানগর শাখার ‘বহিষ্কৃত’ সাধারণ সম্পাদক অবৈধ অস্ত্র রাখার দায়ে বিজিবির হাতে গ্রেফতার হন। এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। কোচিং সেন্টারে চাঁদাবাজি করতে গিয়ে ছাত্রলীগের ঐতিহ্যকে কলঙ্কিত করা হয়েছে। সিসি ক্যামেরায় ধারণ করা কোচিং সেন্টারের মালিককে মারধরের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

বর্তমান কমিটির অনেক নেতা বিবাহিত উল্লেখ করে তারা বলেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আগ্রাবাদে একটি শিপিং কোম্পানিতে চাঁদাবাজি করতে গিয়ে সংগঠন থেকে বহিষ্কার হন। সম্পাদকমণ্ডলীর বেশ কয়েকজনের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজির মামলা আছে।

তারা অবিলম্বে এই কমিটি বাতিল করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নতুন কমিটি করার দাবি জানিয়েছেন।

ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন কুতুবীর সভাপতিত্বে এবং রাশেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন রায়হানুল কবির শামীম, ইমরান আলী মাসুদ, মুনির চৌধুরী, এস এম হুমায়ন কবির আজাদ, ইসমাইল হোসেন শুভ, অরভিন সাকিব ইভান, ওসমান গণি, আবু সায়েম, রিদওয়ানুল কবির সজীব, নেওয়াজ খান, ইমতিয়াজ বিরু, জালাল আহমেদ রানা, হাসানুল করিম, আমিনুল ইসলাম শাওন ও শিবু দাশ গুপ্ত।

সারাবাংলা/আরডি/এমআই

চট্টগ্রাম ছাত্রলীগ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর