Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজও নীলক্ষেত মোড় অবরোধ, ৫ দফা দাবি ৭ কলেজ শিক্ষার্থীদের


২৪ এপ্রিল ২০১৯ ১৪:২৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পাঁচদফা দাবিতে দ্বিতীয় দিনের মতো নীলক্ষেত মোড় অবরোধ করে রেখেছেন। এতে সকাল থেকে বন্ধ আছে ওই এলাকার যান চলাচল। গতকাল মঙ্গলবার থেকে তারা এই আন্দোলন শুরু করে।

বুধবার (২৪ এপ্রিল) থেকে শিক্ষার্থীরা নিউ মার্কেট সংলগ্ন নীলক্ষেত মোড় দড়ি দিয়ে ঘিরে অবরোধ করে রেখেছেন। তারা দড়ির ভেতর চারপাশ ঘুরে তারা নানা ধরনের স্লোগান দিচ্ছেন। শাহীন হোসেন নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আমরা যৌক্তিক দাবিতে আন্দোলন করছি। ভিসি স্যার আসার আগ পর্যন্ত আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে-পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটিমুক্ত ফলাফলসহ প্রকাশসহ একটি বর্ষের সব বিভাগের ফল একসঙ্গে প্রকাশ করতে হবে।  ডিগ্রি, অনার্স ও মাস্টার্সের সব বর্ষের ফলে গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনর্মূল্যায়ন করতে হবে। এছাড়া সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন রাখতে হবে।  প্রতিমাসে প্রতিটি বিভাগে প্রতি কলেজে দুই দিন করে মোট ১৪ দিন ঢাবি শিক্ষকদের ক্লাস নিতে হবে এবং সেশনজট দুর করতে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্র্যাশ প্রোগ্রাম চালু করতে হবে।

আন্দোলনরত শিক্ষার্থীরা আজকের মধ্যে দাবি আদায় না হলে লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন। এছাড়া তারা আন্দোলনস্থলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানকেও যাওয়ার দাবি করছে। শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্লাকার্ড নিয়ে তাদের দাবী তুলে ধরেছেন।

আন্দোলনের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুর রহিম সারাবাংলাকে বলেন, শিক্ষার্থীদের আন্দোলন আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। আমরা আলোচনা করছি। আাগামী ২৮ এপ্রিল সাত কলেজের অধ্যক্ষদের নিয়ে একটি মিটিং হবে। আমরা আশা করছি সমস্যার সমাধান হয়ে যাবে।

সারাবাংলা/কেকে/জেডএফ

 

৭ কলেজ অবরোধ নীলক্ষেত অবরোধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর