Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেজাল বিরোধী অভিযানে মাংস ব্যবসায়ীকে জরিমানা


৮ মে ২০১৯ ১৩:১৩

ঢাকা: রোজায় খাদ্যে ভেজাল বিরোধী অভিযানে মাঠে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোনেশনের (ডিএসসিসি) বাজার মনিটরিং টিম। অভিযানে ডিএসসিসির নির্ধারিত দামের চেয়ে বেশি দামে দেশি গরুর মাংস বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ১১টা থেকে ডিএসসিসির আওতাধীন সেগুনবাগিচা কাঁচাবাজারের হাজী আফজাল গোস্ত বিতানের মালিক আফজালকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাজার মনিটরিং টিমের ভ্রাম্যমান আদালত। ডিএসসিসির নির্ধারিত দেশি গরুর মাংসের দাম ৫২৫ টাকা হলেও ওই দোকানে মাংস বিক্রি করা হচ্ছিল ৫৫০ টাকায়। এ অপরাধে তাকে জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

ডিএসসিসির ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ও নির্বাহী ম্যাজিট্রেট মিজানুর রহমান সারাবাংলাকে বলেন, রোজায় বাজারে পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং ভেজাল ঠেকাতে বাজার মনিটরিং টিম নিয়ে অভিযানে নেমেছি আমরা। অভিযানে এখন পর্যন্ত সুপার শপ আগোরা ও সেগুনবাগিচা কাঁচাবাজার পরিদর্শন করেছি। সেগুনবাগিচা কাঁচাবাজারে বেশ কিছু অনিয়ম দেখা গেছে। এর মধ্যে একজন মাংস ব্যবসায়ীকে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে দেশি গরুর মাংস বিক্রি করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে একই ঘটনার পুনারাবৃত্তি হলে কারাদণ্ড দেয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

তিনি আরও বলেন, বাজার মনিটরিংয়ে ডিএসসিসির ৫টি টিম বিভিন্ন এলাকায় কাজ করছে। শান্তিনগর, কাপ্তানবাজার, ধরপুর ও লালবাগ এলাকায় টিম বাজার মনিটরিং করছে বলে জানান তিনি। অভিযানে সহায়তা করছেন বিএসটিআই ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কর্তৃপক্ষ।

এদিকে, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ডিএনসিসির আওতাধীন বাজারগুলো মনিটরিংয়ে সংস্থাটির ৫টি অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা মাঠে নেমেছে বলে জানিয়েছেন, জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন। তিনি সারাবাংলাকে বলেন, রমজানে বাজারে ভেজাল নিয়ন্ত্রণে ডিএনসিসির ৫টি অঞ্চলের নির্বাহী কর্মকর্তারা মনিটরিংয়ে নেমেছেন। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/জেএএম

ডিএসসিসি ভেজাল বিরোধী অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর