Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরপুরে ভোক্তা অধিকারের অভিযান: ৬ দোকানে ৭০ হাজার টাকা জরিমানা


১১ মে ২০১৯ ১৪:০৩

ঢাকা: রাজধানীর মিরপুরের ১ নম্বর গোলচত্ত্বর এলাকায় ৬টি দোকানের মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার (১১ মে) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাজার মনিটরিংয়ের অভিযানে এসব জরিমানা করা হয়। বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেন ভোক্তা অধিকারের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। তিনি জানান, মাংস ও নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যে সিটি করপোরেশনের নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত মূল্যে বিক্রয়ের অভিযোগে এসব জরিমানা করা হয়।

অভিযানে মিরপুর-১ নম্বর গোলচত্বর এর পাশে আনোয়ারের মাংসের দোকানে মূল্যতালিকা না থাকায় ১০ হাজার টাকা, সিটি করপোরেশনের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রির অপরাধে খোকনের মাংসের দোকানকে ৫ হাজার টাকা, ভট্টর মাংসের দোকানকে ৫ হাজার টাকা, মায়ের দোয়া মাংসের দোকানকে ১০ হাজার টাকা এবং পেঁয়াজের দাম বেশি রাখায় জিমার্টকে ২০ হাজার টাকা এবং একই অপরাধে প্রিন্স বাজারকে ২০ হাজার টাকাসহ ৬ প্রতিষ্ঠানকে মোট ৭০ হাজার টাকা জরিমানা আদায় করে। অভিযানে সহায়তা করেন শাহ আলী থানা পুলিশ সদস্যরা।

ভোক্তা অধিকারের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল সারাবাংলাকে বলেন, রমজানে বাজারে ভেজাল ও নির্ধারিত মূল্যের অধিক মূল্যে বিক্রয়সহ ভোক্তাদের নানা অভিযোগের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করছি আমরা। অভিযোগ প্রমাণিত হওয়ায় শনিবার মিরপুর-১ এর ৬ টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের কাজ আবার করলে জরিমানার পাশাপাশি কারাদণ্ডও হতে পারে বলে তাদেরকে সতর্ক করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।

সারাবাংলা/এসএইচ/জেএএম

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর