Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর সরকারের ষড়যন্ত্র: খোকন


১৪ মে ২০১৯ ১৬:৪১

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা শেষে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের সিদ্ধান্তকে সরকারের ষড়যন্ত্র বলে অভিযোগ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানান তিনি।

মঙ্গলবার (১৪ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ব্যারিস্টার মাহবুব এ দাবি জানান।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেই কেরানীগঞ্জ নেওয়া হবে খালেদা জিয়াকে’

লিখিত বক্তব্যে মাহবুব উদ্দিন খোকন বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কারাবন্দি হিসেবে চিকিৎসাধীন রয়েছেন। আমরা গণমাধ্যম সূত্রে জানতে পেরেছি, সরকারের আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসনকে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেখানে কারাগারের ভেতরে স্থাপিত বিশেষ আদালতে খালেদা জিয়ার মামলাগুলোর বিচার কার্যক্রম চলবে। ঢাকা শহরের ভেতরে বর্তমানে কোনো কেন্দ্রীয় কারাগার নেই। যেহেতু কেন্দ্রীয় কারাগারটি কেরানীগঞ্জে স্থানান্তর করা হয়েছে, তাই খালেদা জিয়া সেখানে স্থানান্তর করা হবে। বিচারের সুবিধার্থে ও নিরাপত্তা বিবেচনায় কেরানীগঞ্জে এরই মধ্যে একটি ভার্চুয়াল আদালত তৈরি করা হয়েছে।

আরও পড়ুন- খালেদা জিয়ার বিচারে কেরানীগঞ্জ কারাগারে হচ্ছে আদালত

আইনমন্ত্রীর এ বক্তব্য উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছেন ব্যারিস্টার মাহবুব। তিনি বলেন, কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নারীদের কোনো জেল নেই। দেশনেত্রী খালেদা জিয়া একজন অসুস্থ বয়জ্যেষ্ঠ মহিলা। নারীদের চিকিৎসার জন্য কোনো বিশেষ হাসাপাতালও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নেই। তারপরও বেগম খালেদা জিয়াকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো সরকারের একটি গভীর ষড়যন্ত্রের অংশ। এই প্রক্রিয়াকে বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনার ষড়যন্ত্রের অংশ বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

মাহবুব উদ্দিন খোকন বলেন, কারাগারে তড়িঘড়ি করে বিশেষ আদালত স্থাপন করে বিচারের ব্যবস্থা করা আইনের শাসনের পরিপন্থী এবং সরকারের এ কর্মকাণ্ড দেশ জাতির জন্য লজ্জার। আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় সরকারের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানান তিনি।

সারাবাংলা/এজেডকে/টিআর

কেরানীগঞ্জ কেরানীগঞ্জে স্থানান্তর খালেদা জিয়া বিশেষ আদালত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর