Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাম বেশি-বাসি পণ্য রাখায় মাংস ব্যবসায়ীসহ ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


২৪ মে ২০১৯ ২০:১১

ঢাকা: রাজধানীর মিরপুরে তিন মাংস ব্যবসায়ীসহ ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সিটি করপোরেশনের নির্ধারিত মূল্যে মাংস বিক্রি না করা ও সেই মূল্য দৃশ্যমান স্থানে না ঝুলানো এবং বাসি পণ্য রাখায় এসব জরিমানা করা হয়।

শুক্রবার (২৪ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত এসব অভিযান চলে। এসময় মিরপুরের ৩ মাংস ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা এবং ২টি হোটেলকে ৩০ হাজার টাকাসহ ৬০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মিরপুর থানা পুলিশের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির ঢাকা বিভাগীয় সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। অভিযানে বিপুল পরিমাণ বাসি ইফতার বিক্রয়ের উদ্দেশে সংরক্ষণের অপরাধে মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও পূর্ণিমা রেস্তোরাঁকে ২০ হাজার টাকা এবং সিটি করপোরেশনের নির্ধারিত মাংসের মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে সাইফুলের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, রাজীবের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, নূর হোসেনের মাংসের দোকানকে ১০ হাজার টাকাসহ ৫টি প্রতিষ্ঠানকে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

মিরপুরে ২ হাজার কেজি অপরিপক্ক আম ধ্বংস, ৬ লাখ টাকা জরিমানা

সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল সারাবাংলাকে বলেন, ‘সকাল থেকে বিকেল পর্যন্ত মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাদের সতর্ক করা হয়েছে।’ এ ধরনের অভিযান প্রতিদিন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

গরুর মাংস বাসি পণ্য ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর