Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফআর টাওয়ারে আগুন: জামিন পেলেন রূপায়ন গ্রুপের চেয়ারম্যান


২৩ জুন ২০১৯ ১৩:১৩

ঢাকা: বনানীর ফারুক-রূপায়ন (এফআর) টাওয়ারে আগুনের ঘটনায় ভবনটির অন্যতম মালিক রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল জামিন পেয়েছেন।

রোববার (২৩ জুন) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন মুকুল। জামিন শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছীর আহসান চৌধুরী তার জামিন মঞ্জুর করেন।

বনানী থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) রকিবুল রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামি স্বেচ্ছায় আত্মসমর্পণ করলে আদালত ২০ টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেছেন।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন আবু সাঈদ। তিনি মুকুলের পক্ষে জামিনের আবেদন করেন। অন্যদিকে জিআরও রকিবুল জামিনের বিরোধিতা করেন। পরে বিচারক শুনানি নিয়ে আসামির জামিন মঞ্জুরের আদেশ দেন।

এর আগে, গত ১১ এপ্রিল এফআর টাওয়ারে আগুনের ঘটনায় দায়ের করা মামলায় ভবনটির বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভিরুল ইসলামের জামিন মঞ্জুর করেন আদালত। পরে গত ৭ মে এফআর টাওয়ারের জমির মালিক এস এম এইচ আই ফারুককেও জামিন দেন আদালত।

গত ২৮ মার্চ দুপুরে বনানীর ওই ভবনের অষ্টম তলায় আগুন লাগে। এতে ২৬ জনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মিল্টন দত্ত বাদী হয়ে দণ্ডবিধির ৪৩৬/৩০৪(ক)/৪২৭/১০৯ ধারায় মামলা করেন। এজাহারে এস এম এইচ আই ফারুক ও তাসভীরুল ইসলাম ছাড়াও রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলকে আসামি করা হয়। এর মধ্যে ফারুক ও তাসভীরুলকে পুলিশ গ্রেফতার করলেও মুকুলকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। শেষ পর্যন্ত আদালতে আত্মসমর্পণ করে জামিন নিলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

এফআর টাওয়ারের আগুনের তদন্তে ৪ কমিটি

এফআর টাওয়ারে ইমার্জেন্সি এক্সিট ছিল মাত্র ২৪ ইঞ্চি

অনিয়মের ভাগাড়ে বেড়ে ওঠে বনানীর এফ আর টাওয়ার

এফআর টাওয়ারে আগুন: হতাহতের সংখ্যা বাড়ে ৬ কারণে

৪ দিনেও এফআর টাওয়ারের নকশা হাতে পায়নি তদন্ত কমিটি

এফআর টাওয়ারে আগুন: দায়ীদের শনাক্ত করে তদন্ত প্রতিবেদন

এফআর টাওয়ারের তথ্য চেয়ে সরকারি ৯ দফতরকে দুদকের চিঠি

সারাবাংলা/এআই/টিআর

এফআর টাওয়ার এফআর টাওয়ারে আগুন টপ নিউজ রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর