Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়া-৬ উপনির্বাচন সোমবার, কেন্দ্রে যাচ্ছে ভোটের সরঞ্জাম


২৩ জুন ২০১৯ ১৪:২৫

বগুড়া: বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনের ভোট সোমবার (২৪ জুন)। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। রোববার (২৩ জুন) সকাল থেকে বিভিন্ন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইটিং অফিসারের হাতে নির্বাচনি বিভিন্ন সরঞ্জাম তুলে দেন সহকারী রিটার্নিং অফিসার।

বগুড়া জেলা সিনিয়র জেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মো. মাহবুব আলম শাহ জানান, বগুড়া-৬ আসনের শূন্য আসনের নির্বাচনী এলাকার ১৪১টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ নির্বাচনি এলাকার ১৪১টি কেন্দ্রে ইভিএমসহ ভোটের বিভিন্ন সরঞ্জাম পাঠানো হচ্ছে।

বিজ্ঞাপন

এবারই প্রথম বগুড়া-৬ নির্বাচনি এলাকায় ইভিএম মাধ্যমে ভোট নেওয়া হবে। এর আগে, গতকাল শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মক ভোটিং বা অনুশীলন ভোট অনুষ্ঠিত হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত এই আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ছয় জনের মধ্যে পাঁচ জন সংসদ সদস্য হিসেবে শপথ নিলেও মির্জা ফখরুল শেষ পর্যন্ত শপথ নেননি। তার শপথ নেওয়ার নির্ধারিত সময় শেষ হলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আসনটি শূন্য ঘোষণা করেন। পরে ২৪ জুন উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা, বিএনপি প্রার্থী জি এম সিরাজ। এছাড়াও জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ মণ্ডল ও সৈয়দ কবীর আহম্মেদ মিঠু প্রতিদ্বন্দ্বিতা করছেন এই নির্বাচনে।

বিজ্ঞাপন

তবে এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী মিঠু সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

নির্বাচন কমিশন জানিয়েছে, উপনির্বাচনে বগুড়ার ১৪১টি ভোটকেন্দ্রের ৯৬৫টি বুথে ইভিএমে ভোট নেওয়া হবে। বগুড়ার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ২০টি ওয়ার্ডকে নিয়ে গঠিত বগুড়া সদর নির্বাচনি এলাকায় মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৫ হাজার ৭৯০ জন, পুরুষ ভোটার ১ লাখ ৯১ হাজার ৬৪৮ জন।

সারাবাংলা/এমএইচ

উপনির্বাচন টপ নিউজ বগুড়া ভোটগ্রহণ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর