বিজ্ঞাপন

৭ জনের লড়াই হবে বগুড়া-৬ আসনে

June 3, 2019 | 8:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: আগামী ২৪ জুন অনুষ্ঠিতব্য বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন উপলক্ষে সোমবার (৩ জুন) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। এদিন কোনো প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে উপনির্বাচনে আট প্রার্থীর মধ্যে সাতজন প্রার্থীর মনোনয়ন বহাল থাকছে।

বিজ্ঞাপন

বিএনপির দুইজন প্রার্থীর মধ্যে গোলাম মো. সিরাজ চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন পাওয়ায় তিনি এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বিএনপির অপর প্রার্থী রেজাউল করিম বাদশা দল থেকে মনোনয়ন না পাওয়া বিধিমোতাবেক তার মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ জানান, বিএনপি’র প্রার্থী গোলাম মো. সিরাজ, আওয়ামী লীগের প্রার্থী এস এম টি জামান, জাতীয় পার্টির প্রার্থী নূরুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র সৈয়দ কবর আহম্মেদ (মিঠু) ও মো. মিনহাজ মণ্ডল এই সাতজন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মঙ্গলবার (৪ জুন) তাদের প্রতীক বরাদ্দ করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত ৩০ ডিসেম্বর এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শপথ না নেওয়ায় তার আসনটি শূন্য ঘোষণা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিজ্ঞাপন

তফসিল অনুযায়ী বগুড়া-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ হবে ২৪ জুন। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১ কেন্দ্রে ইভিএমে ভোট অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

নিজেকেই বগুড়া-৬ আসনে বিএনপির প্রার্থী ঘোষণা দিলেন জিএম সিরাজ
বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা
বগুড়া-৬ আসনে জাপার প্রার্থী নুরুল ইসলাম ওমর
বগুড়া-৬: বিএনপির দু’জনসহ ৮ জনের প্রার্থিতা বৈধ

 

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন