Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি শিক্ষার্থীদের ৬ দফা দাবি, না মানলে আন্দোলনের হুমকি


১ জুলাই ২০১৯ ১৭:৫০

ছয় দফা দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষকে বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে অংশ নিয়ে সাধারণ শিক্ষার্থীরা বলেন, প্রশাসন চাইলেই আমাদের সব সমস্যার সমাধান করতে পারে। কিন্তু প্রশাসনের অনিচ্ছার কারণে শিক্ষার্থীদের কোনো সমস্যার সমাধান হচ্ছে না। এছাড়া তারা ছয় দফাসহ বিশ্ববিদ্যালয়ের সবগুলো সমস্যা তুলে ধরেন এবং দা‌বি না মান‌লে শিগগিরই আন্দোলনে নামার হুমকি দেন।

শিক্ষার্থীদের ছয় দফা দাবির মধ্যে আছে- সাতদিনের মধ্যে ক্যান্টিনের খাবারের দাম কমানো ও মানোন্নয়ন, বাসের ডাবল শিফট চালু, সাতদিনে জকসু আইনের খসড়া করে চার মাসে জকসু নির্বাচন, দুই মাসের মধ্যে ছাত্রী হল চালু, ৭০ শতাংশ শিক্ষক জবি শিক্ষার্থীদের থেকে নিতে হবে, দ্রুত নতুন ক্যাম্পাসের কাজ শুরু করতে হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসের শহীদ মিনার থেকে কলা ভবন, বিজ্ঞান অনুষদ চত্বর, শান্ত চত্বর হয়ে ক্যাম্পাসের মূল গেট পর্যন্ত বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিল শেষে আগামীকাল (মঙ্গলবার) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কাঠাল চত্বরে উন্মুক্ত আলোচনা সভার ঘোষণা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমানের কাছে সারকলিপি দেন।

সারাবাংলা/জেআর/এমআই

আন্দোলন জবি মানববন্ধন শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর