Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র ইউনিয়নের ৫ শীর্ষ নেতাকে হত্যার হুমকি দিয়ে চিঠি


২৬ জুলাই ২০১৯ ১৮:৪৩

ঢাকা: বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেলসহ পাঁচ নেতাকে হত্যার হুমকি দিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের ঠিকানায় চিঠিটি পাঠানো হয়।

শুক্রবার (২৬ জুলাই) চিঠিটি হাতে পান ছাত্র ইউনিয়নের নেতারা। এ বিষয়ে শনিবার ঢাকার শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করা হবে বলে জানিয়েছেন মেহেদী হাসান নোবেল।

নোবেল সারাবাংলাকে বলেন, ভোলা থেকে জনৈক আব্দুল হালিম গত ৭ জুলাই চিঠিটি পোস্ট করেছেন। ২১ জুলাই সেটি ঢাকার পুরানা পল্টনের মুক্তি ভবনে পার্টির অফিসে আসে। কিন্তু অনেক চিঠির ভাঁজের মধ্যে থাকায় সেটি কারও চোখে এতদিন পড়েনি।

‘আজ (শুক্রবার) সকালে পার্টি অফিস থেকে জানানো হয়, আমার নামে একটি চিঠি এসেছে। পার্টির সভাপতি সেলিম (মুজাহিদুল ইসলাম সেলিম) ভাইয়ের সামনে খাম খুলে চিঠি বের করি। সেখানে হুমকির বিষয়টি উল্লেখ আছে’, বলেন নোবেল।

মেহেদী হাসান নোবেল ছাড়াও হত্যার হুমকি পাওয়া অন্যরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ফয়েজ উল্ল্যাহ ফয়েজ, ঢাকা মহানগর সংসদের সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি জহর লাল রায়, কেন্দ্রীয় সংসদের শিক্ষা গবেষণা সম্পাদক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি নজির আমিন চৌধুরী জয় এবং ঢাকা জেলা সংসদের সহ-সভাপতি আরিফুল ইসলাম সাব্বির।

পাঁচ নেতার নাম উল্লেখ করে এতে বলা হয়েছে- ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ত্যাগ করুন, নয়তো আপনাদের হত্যা করা হবে। আমরা সেখানে ইসলাম প্রতিষ্ঠা করব।’

চিঠির বিষয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল এবং সাধারণ সম্পাদক অনিক রায় এক যৌথ বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে তারা বলেন, ‘শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত, অধিকার আদায়সহ সকল ছাত্র কল্যাণমূলক সংগ্রামে ছাত্র ইউনিয়ন তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করে যাবে। পূর্বের ন্যায় সকল হুমকি উপেক্ষা করে শিক্ষাঙ্গনে সাম্রাজ্যবাদ, মৌলবাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম আমরা অব্যাহত রাখবো।’

টপ নিউজ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মুক্তি ভবন হত্যার হুমকি হত্যার হুমকি দিয়ে চিঠি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর