Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ৮২৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি


২৮ জুলাই ২০১৯ ১৭:৫৫

ঢাকা: সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। সপ্তাহখানেক হলো প্রতিদিনই এই সংখ্যা ছাড়িয়ে যাচ্ছে আগের সব রেকর্ড। শনিবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টাতেও সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা আগের যেকোনো দিনের চেয়ে বেশি ছিল। এই সময়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৮২৪ জন।

রোববার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত হিসাব তুলে ধরে স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে, এই সময়ে কেবল ঢাকা অঞ্চলেই সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৬৮৩ জন। আর সারাদেশ মিলিয়ে এই সংখ্যা ৮২৪ জন। এর মধ্যে চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, খুলনা বিভাগে ১২ জন ও রাজশাহী বিভাগে ৫৭ জন ডেঙ্গু রোগী ভর্তির তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

অধিদফতর বলছে, সর্বশেষ এই হিসাব অন্তর্ভুক্ত করে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ১১ হাজার ৬৫৪ জন ডেঙ্গু রোগী বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৮ হাজার ৭২৫ জন এরই মধ্যে ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন। আর এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২ হাজার ৯২১ জন।

এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত কারও মৃত্যুর তথ্য নেই স্বাস্থ্য অধিদফতরের কাছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, এ বছর এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আট জন মারা গেছেন।

এর আগে, সকালে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে স্বাস্থ্য অধিদফতর। বৈঠকে সিদ্ধান্ত হয়, ডেঙ্গু শনাক্তে যেকোনো ধরনের পরীক্ষার জন্য ৫০০ টাকার বেশি নিতে পারবে না হাসপাতাল বা ডায়াগনস্টিক সেন্টারগুলো। আজ রোববার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

আরও পড়ুন-

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়েছে

ডেঙ্গু প্রশ্নে আগাম বার্তা আমলে নেয়নি কর্তৃপক্ষ

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, অবশেষে স্বীকার করলেন মেয়র

ছয় শিক্ষার্থী ডেঙ্গু আক্রান্ত, ঢাবির আইন বিভাগে পরীক্ষা স্থগিত

ডেঙ্গু: ঢাকা শিশু হাসপাতালে চালু হলো ওয়ান স্টপ সার্ভিস সেন্টার

ডেঙ্গু ডেঙ্গু আক্রান্ত রোগী ডেঙ্গু রোগী ডেঙ্গু রোগীর সংখ্যায় রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর