Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষককে থাপ্পড়-লাথি: পরীক্ষার্থীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ


৩ আগস্ট ২০১৯ ১৯:৫৫

চট্টগ্রাম ব্যুরো: পরীক্ষার হলে নকলে বাধা দেওয়ায় দুই কলেজ শিক্ষককে থাপ্পড়-লাথি মেরে লাঞ্ছিত করার মামলায় ওই পরীক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার (০৩ আগস্ট) চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান এই আদেশ দেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী মো. শাহাবুদ্দিন আহমেদ সারাবাংলাকে বলেন, ‘আসামি নাজিম উদ্দিনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে তাকে পাঁচদিনের মধ্যে কারাফটকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন। এছাড়া আসামির জামিনের আবেদন করা হয়েছিল। আদালত পাঁচদিন পর ওই আবেদনের ওপর শুনানির আদেশ দিয়েছেন।’

গ্রেফতার পরীক্ষার্থী মোহাম্মদ নাজিম উদ্দিন চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালত অপর্ণাচরণ উচ্চ বালিকা বিদ্যালয়ের অস্থায়ী শিক্ষক।

গত বৃহস্পতিবার (১ আগস্ট) চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বিএড ও এমএড কোর্সের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছিল সরকারি সিটি কলেজ কেন্দ্রে। এমএড কোর্সের শিক্ষার্থী হিসেবে নাজিম উদ্দিন পরীক্ষায় অংশ নিচ্ছিল। এ সময় কক্ষে দায়িত্ব পালন করছিলেন সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকবাল হোসেন ও একই বিভাগের অতিথি শিক্ষক আরিফ মাহমুদ। পরীক্ষা চলাকালীন তারা নাজিমের উত্তরপত্রের ভেতর থেকে বইয়ের পৃষ্ঠা উদ্ধার করেন। এর পরিপ্রেক্ষিতে তারা নাজিমের উত্তরপত্র নিয়ে নেন। এতে ক্ষুব্ধ হয়ে নাজিম গালিগালাজ করতে করতে আরিফ মাহমুদের কলার ধরে থাপ্পড় মারে। তাকে উদ্ধার করতে গেলে নাজিম আরেক শিক্ষক ইকবাল হোসেনকেও লাথি মারে।

এই ঘটনায় সহকারী অধ্যাপক ইকবাল হোসেন বাদী হয়ে নাজিমের বিরুদ্ধে নগরীর সদরঘাট থানায় মামলা দায়ের করেন। শুক্রবার রাত ১১ টার দিকে নাজিমকে নগরীর বাকলিয়ায় বড় কবরস্থান এলাকার ইউনূস সওদাগরের ভবনের একটি বাসা থেকে গ্রেফতার করে সদরঘাট থানা পুলিশ। শনিবার তাকে আদালতে হাজির করা হয়।

কারাফটক চট্টগ্রাম জিজ্ঞাসাবাদ থাপ্পর লাথি শিক্ষক শিক্ষার্থী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর