Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ত্র কর্মসূচির তহবিল জোগাতে উত্তর কোরিয়ার ৩৫ সাইবার হামলা!


৭ আগস্ট ২০১৯ ১০:০৬

সাইবার হামলার মাধ্যমে অস্ত্র কর্মসূচির জন্য তহবিল জোগাড় করার অভিযোগ উঠেছে উত্তর কোরিয়ার বিরুদ্ধে। জাতিসংঘের একটি ফাঁস হওয়া গোপন প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে বিবিসি।

অতি গোপন ওই প্রতিবেদনে বলা হয়েছে, তহবিল জোগাড়ের জন্য বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সাইবার হামলা চালায় উত্তর কোরিয়া। জাতিসংঘের তদন্তে উঠে এসেছে এরকম মোট ৩৫টি সাইবার হামলা চালানো হয়েছে। আর এর মাধ্যমে হাতিয়ে নেওয়া হয়েছে দুই বিলিয়ন মার্কিন ডলার অর্থ।

বিজ্ঞাপন

সবশেষ মঙ্গলবার (৬ আগস্ট) দুইটি ক্ষেপনাস্ত্র ছোঁড়ে করে উত্তর কোরিয়া। মাত্র দুই সপ্তাহের ব্যবধানে নতুন ক্ষেপনাস্ত্রের উৎক্ষেপণ করল দেশটি।

বুধবার এক বিবৃতিতে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেন, এই ক্ষেপনাস্ত্র মার্কিন ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার বিরুদ্ধে একটি সতর্কবার্তা মাত্র। যৌথ এই সামরিক মহড়াকে শান্তিচুক্তির বিরোধী বলে মনে করছেন তিনি।

এর আগে, গতবছর সিঙ্গাপুরে অনুষ্ঠিত এক সম্মেলনে কিম জং উন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে পারমানবিক অস্ত্র পরীক্ষা করবেন না বলে সম্মতি দিয়েছিলেন। এমনকি আন্তমহাদেশিয় ব্যালাস্টিক ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করবেন না বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি।

তবে চলতি বছর হ্যানয়ে এই দুই নেতার মধ্যকার বৈঠক কোনো চুক্তি বা সমাধান ছাড়াই শেষ হয়।

অস্ত্র কর্মসূচি উত্তর কোরিয়া ক্ষেপনাস্ত্র হামলা টপ নিউজ তহবিল সাইবার-হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর