Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাগল ছিনতাইচেষ্টা মামলায় ৬ আসামিকে আত্মসমর্পণের নির্দেশ


২৬ আগস্ট ২০১৯ ১৮:০৯

ঢাকা: ২১২টি ছাগল ছিনতাইচেষ্টা ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে রাজধানীর মোহাম্মদপুর থানার দুই মামলায় ছয় আসামিকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্ণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২৬ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম মুন্নী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ছয় আসামি হলেন- জসিম, রাতুল, তানভীর, হিরা, তনয় ও পারভেজ।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও আসামিপক্ষের আইনজীবী আঞ্জুমান আর বেগম মুন্নী।

এর আগে, গত ১৯ আগস্ট মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট। যদিও তার জামিন ঠেকাতে আপিল বিভাগে আবেদন করা হচ্ছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

মামলার বিবরণে জানা যায়, গত ১১ আগস্ট একদল ব্যবসায়ী যশোরের বারোবাজার পশুরহাট ও ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ২১২টি ছাগল নিয়ে ঢাকায় আসেন। চাঁদার দাবিতে অভিযুক্তরা ছাগলভর্তি ট্রাকটি মোহাম্মদপুরের বাবর রোডের জহুরি মহল্লা এলাকায় আটকে রাখেন। তারা ছাগলগুলো নামান ও একটি ক্লাবঘরে ছাগল ব্যবসায়ী সাইফুল ইসলাম, বাবু খান, শেখ সোলেমান, মো. নুরুজ্জামান, ফারুক বিশ্বাস, মোহাম্মদ মাসুদ মণ্ডলকে আটকে রাখেন।

এসময় র‍্যাব-২ এর একটি টহল দল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অনুমোদনহীন পশুরহাট তদারকি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিল। খবর পেয়ে দলটি ঘটনাস্থলে যায় ও জিম্মিদশা থেকে ব্যবসায়ীদের উদ্ধার করে।

ভুক্তভোগীরা তিন ছিনতাইকারীকে শনাক্ত করেন। তারা হলেন- ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম ও মো. রায়হান। জিজ্ঞাসাবাদে তারা জানান, এ ঘটনায় তাদের সহযোগী ছিলেন মুজাহিদ আজমীসহ আরও পাঁচজন। অভিযুক্তরা লাইসেন্স ছাড়া অবৈধভাবে ওয়াকিটকি ব্যবহার করছিলেন এবং নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বলে পরিচয় দিয়েছিলেন।

পরে প্রায় ৩০ লাখ টাকা মূল্যের বিভিন্ন রঙের ২১২টি ছাগল ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় গত ১১ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নাসহ নয়জনের বিরুদ্ধে দু’টি মামলা হয়।

ছাগল ছিনতাই ছাত্রলীগ নেতা


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর