Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে মা-ছেলে খুনের মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড


১৮ সেপ্টেম্বর ২০১৯ ১২:৪৭

রাজশাহী : রাজশাহীর বাগমারা উপজেলার দেউলা গ্রামের মা আকলিমা বেগম (৪৫) ও তার ছেলে জাহিদ হাসানকে (২৫) গলাকেটে হত্যার মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় চারজনের আজীবন কারাদণ্ড দিয়েছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার। বুধবার (১৮সেপ্টেম্বর) তিনি এ রায় দেন।

পরে এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, রায়ে ফাঁসির আদেশপ্রাপ্ত আসামিদের মধ্যে আছেন আকলিমার দেবর- আবুল হোসেন মাস্টার (৫২) , আবুলের সহযোগী হাবিবুর রহমান হাবিব (৪০) ও চাকরিচ্যুত বিজিবি সদস্য আবদুর রাজ্জাক (৩৫)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- রাজশাহীর দুর্গাপুর উপজেলার শ্যামপুর গ্রামের আব্দুল্লাহ আল কাফি (২২), একই গ্রামের রুহুল আমিন (৩০), দুর্গাপুরের খিদ্রকাশিপুর গ্রামের রুস্তম আলী (২৬) ও মনির (২৩)।

এন্তাজুল হক আরও জানান, বাগমারার দেউলা গ্রামে নিজের বাসায় ২০১৪ সালের ২৪ নভেম্বর রাতে আকলিমা বেগম ও তার ছেলেকে গলাকেটে হত্যা করা হয়।

এ ঘটনায় আকলিমার বড় ছেলে দুলাল হোসেন বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে বাগমারা থানায় একটি হত্যা মামলা করেন। এরপর থেকে বিভিন্ন সময় নানা মোড় নেয় এই জোড়া খুনের তদন্ত। তিন দফা বদল করা হয় তদন্ত কর্মকর্তা। সবশেষ  পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলাটির তদন্তের দায়িত্ব পায় ।

২০১৮ সালের ৩১ মে আদালতে পিবিআইয়ের পরিদর্শক আলমগীর হোসেন এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। এতে সাতজনকে অভিযুক্ত করা হয়। এই হত্যার মূল পরিকল্পনাকারী হিসাবে দুইজনেক দায়ী করা হয়। তারা হলেন- নিহত আকলিমা বেগমের দেবর আবুল হোসেন মাস্টার (৫২) এবং তার সহযোগী হাবিবুর রহমান হাবিব (৪০)। আবুল হোসেন বাগমারা উপজেলার দেউলা রানী রিভারভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
মামলাটিতে মোট ৫১ জন সাক্ষী ছিলেন। আদালত ৪৭ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন।

আদালত মৃত্যূদণ্ড. মা-ছেলে রাজশাহী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর