Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জি কে শামীমের কাজ পাওয়ার বিষয় খতিয়ে দেখবে মন্ত্রণালয়


২৪ সেপ্টেম্বর ২০১৯ ১২:২৪

ঢাকা: র‌্যাবের অভিযানে গ্রেফতার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা জি কে শামীম কোন প্রক্রিয়ায় দরপত্র কিনতেন এবং কাজ করতেন সে বিষয় খতিয়ে দেখছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। সেজন্য সংবাদপত্র ও গোয়েন্দাদের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছেন গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান তিনি। তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পরই বিষয়টি মন্ত্রণালয়ের নজরে আসছে। যেসব তথ্য সংবাদপত্রে এসেছে তাতে বোঝা গেছে, জি কে শামীম একজন প্রভাবশালী ঠিকাদার। তার এ অবস্থান নিয়ে কোনো ধরনের উদ্বেগ সরকারের নেই। তবে তিনি যদি ঠিকাদারী কাজ পেতে কোনো ধরনের প্রভাব বিস্তার করে থাকেন কিংবা ঘুষ লেনদেন করে থাকেন তবে তা অপরাধ। সেসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তবে মন্ত্রণালয় থেকে আলাদা কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি।’

শামীম-খালেদের ব্যাংক হিসাব স্থগিত, শাওন-সম্রাটসহ ১২ জনের তলব

তার বিষয়ে অনুসন্ধান শেষ হলেই সঠিক তথ্য গণমাধ্যমে তুলে ধরা যাবে। অপরাধের প্রমাণ পেলে আইন অনুযায়ী তিনি শাস্তি পাবেন বলেও জানান মন্ত্রী।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে পিডাব্লিউডি’র প্রধান প্রকৌশলীদের ঘুষ দিয়ে ঠিকাদার জি কে শামীম অবকাঠামো নির্মাণে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে কাজ পাওয়ার অভিযোগ উঠেছে। এর মধ্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে সচিবালয়ের ভবনসহ দশটির বেশি ভবন নির্মান করেছেন এবং কাজ চলমানও রয়েছে। সম্প্রতি জি কে শামীমের ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালালে বিপুল পরিমান অর্থ পায় আইনশৃঙ্খলা বাহিনী।

এর আগে, সচিবালয় বিটের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম- বিএসআরএফ ভবন পরিদর্শনে যান মন্ত্রী। সেখানে ভবনটি সম্প্রসারণের বিষয়ে সংবাদকর্মীদের কথা বলেন তিনি।

আরও পড়ুন: জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ

জি কে শামীম


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর