Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘২০২১ সালে মোংলা বন্দর হবে বিশ্বের অন্যতম’


২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০৭

মোংলা: ২০২১ সাল নাগাদ মোংলা বন্দর বিশ্বের অন্যতম একটি বন্দরে পরিণত হবে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় মোংলা বন্দরের উপদেষ্টা কমিটির এক সভায় প্রতিমন্ত্রী একথা বলেন। সভাটি বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, ‘মোংলা বন্দরকে বিশ্বের অন্যতম একটি বন্দরে পরিণত করার লক্ষ্যে সরকার ও বন্দর কর্তৃপক্ষ প্রয়োজনীয় সকল পদক্ষেপ নিচ্ছে ও তা বাস্তবায়ন করছে।’

মোংলা বন্দরের উপদেষ্টা কমিটির এ সভায় আরও উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, সংসদ সদস্য ডাক্তার মোজ্জাম্মেল হোসেন, কোস্টগার্ড মহা পরিচালকের প্রতিনিধি পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপটেন এম মিনারুল হক, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা পুলিশ কমিশনার লুৎফুল কবির, বারবিডার সভাপতি আবদুল হক, খুলনা চেম্বারের সহসভাপতি মোস্তফা জেসান ভুট্টু, নৌ-পরিবহন মালিক সমিতির মহাসচিব পল্টু খানসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বন্দরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

সভার শুরুতে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোজ্জাম্মেল হক বন্দরের চলমান সকল প্রকল্প ও প্রয়োজনীয় প্রকল্প ও ইকুইপমেন্ট সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। সরকার গঠনের পর নৌ পরিবহন প্রতিমন্ত্রী প্রথম বারের মতো মোংলা বন্দর পরিদর্শন করলেন।

খালিদ মাহমুদ চৌধুরী মোংলা বন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর