Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি: নৌ-প্রতিমন্ত্রী


২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১২

নারায়ণগঞ্জ: আগামী দিনের বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। রোববার (২৯ সেপ্টেম্বর)  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ডে বিআইডব্লিউটিএর যাত্রী উঠা-নামার জন্য পল্টুন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অর্থনৈতিক সমৃদ্ধির জন্য বাংলাদেশে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে। ব্যবসাবান্ধব দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বে ২০তম অবস্থানে রয়েছে যার কারণে শুধু নৌ-পরিবহন সেক্টরেই অনেক বড় বড় রাষ্ট্র বিনিয়োগ করার আগ্রহ দেখিয়েছে। বিদেশী রাষ্ট্রগুলো বুঝতে পেরেছে আগামী দিনের বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে।’

বিজ্ঞাপন

অর্থনীতির ভিতকে আরও শক্তিশালী করার জন্য সারা পৃথিবীর সঙ্গে বাংলাদেশের নৌ-সংযোগ স্থাপন করা হবে বলে জানান প্রতিমন্ত্রী। বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এই খাতে বিনিয়োগ করার আহবান জানিয়ে সরকারের পক্ষ থেকে সবরকম সহায়তারও আশ্বাস দেন খালিদ মাহমুদ চৌধুরী।

সরকারের নানা সফলতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক প্রতিবন্ধকতা ও চ্যালেঞ্জ মোকাবেলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা সংবিধানের ধারাবাহিকতা গতি ও গণতন্ত্র সমুন্নত করেছেন।’

প্রতিমন্ত্রী জানান, সারা দেশে লঞ্চ টার্মিনালে যাত্রী সেবার মান উন্নয়নের জন্য বিআইডব্লিউটিএর উদ্যোগে আনন্দ শিপইয়ার্ডে ৪৫ টি পল্টুন বানানোর জন্য চুক্তিপত্র হয়েছে। আনন্দ শিপইয়ার্ড আগামী ১৮ মাসের মধ্যে এসব পল্টুন নির্মাণ করে বিআইডব্লিউটিএর কাছে হস্তান্তর করবে।

বিজ্ঞাপন

আনন্দ শিপইয়ার্ড চেয়ারম্যান ড. আব্দুল্লাহ হেল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর মাহবুব উল ইসলাম, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারীসহ অন্যান্য কর্মকর্তারা।

খালিদ মাহমুদ চৌধুরী নৌ পরিবহন প্রতিমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর