Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কম্প্রেসার দিয়ে শুরু ওয়ালটন পণ্যের রফতানি


১ অক্টোবর ২০১৯ ২১:৩৪

ঢাকা: ইরাকে কম্প্রেসার রফতানি শুরু করেছে বাংলাদেশের প্রযুক্তিপণ্য নির্মাণকারী প্রতিষ্ঠান ওয়ালটন। পর্যাক্রমে মধ্যপ্রাচ্যের ওই দেশটিতে রেফ্রিজারেটরসহ অন্যান্য প্রযুক্তিপণ্যও আমদানি করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১ অক্টোবর) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে ইরাকে কম্প্রেসার রফতানি কার্যক্রম উদ্বোধন করা হয়।

বাংলাদেশে নিযুক্ত ইরাকি দূতাবাসের চার্জেস দ্য অ্যাফেয়ারস মোহানাদ আল দারজি কার্যক্রমের উদ্বোধন করেন। তিনি বলেন, ‘ওয়ালটন কারখানা দেখে আমি খুবই আনন্দিত। ওয়ালটনকে নিয়ে প্রত্যেক বাংলাদেশির গর্ব করা উচিত। ওয়ালটন কম্প্রেসার দিয়ে বাংলাদেশ থেকে ইরাকে পণ্য রফতানি শুরু হলো। এর মাধ্যমে বাংলাদেশ এবং ইরাকের মধ্যকার পারস্পরিক ব্যবসায়িক সম্পর্কে নতুন দিগন্ত উন্মোচিত হলো।’

তিনি আরও বলেন, ‘ইরাকে বাংলাদেশে তৈরি পণ্যের ব্যাপক সম্ভাবনা রয়েছে। আমার বিশ্বাস ওয়ালটন পণ্য ইরাকের ক্রেতাদের কাছে সমাদৃত হবে। ইরাকে ওয়ালটনকে স্বাগতম।’

ওয়ালটনের আন্তর্জাতিক বিপণন বিভাগের প্রেসিডেন্ট অ্যাডওয়ার্ড কিম বলেন, বৈশ্বিক বাজার সম্প্রসারণের ওপর তারা বিশেষ গুরুত্ব দিচ্ছেন। উত্তর ও দক্ষিণ আমেরিকা, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, রাশিয়া এবং ইউরোপের দেশগুলোতে ওয়ালটন পণ্যের বাজার সম্প্রসারণে ব্যাপকভাবে কাজ চলছে। পর্যায়ক্রমে বিশ্বের বিভিন্ন খ্যাতনামা ব্র্যান্ডের কাছ থেকে রফতানি আদেশ পেতে যাচ্ছে ওয়ালটন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, পরিচালক এস এম রেজাউল আলম, ওয়ালটনের চিফ টেকনিক্যাল অফিসার ই এম ইয়াং, ওয়ালটন রেফ্রিজারেটরের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ, এক্সিকিউটিভ ডিরেক্টর হুমায়ুন কবীর, উদয় হাকিম ও ইউসুফ আলী, ওয়ালটন কম্প্রেসারের সিও ও প্রকৌশলী মীর মুজাহিদীন ইসলাম, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ফিরোজ আলম, শাহজাদা সেলিম, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আব্দুর রউফ ও মোহসিন আলী মোল্লাসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজ্ঞাপন

ইরাক কম্প্রেসার রফতানি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর