Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অগ্রজদের দেখানো পথেই এগোতে চাই: জয়


৩ অক্টোবর ২০১৯ ০০:১৪

ঢাকা: ছাত্রলীগকে সামনে এগিয়ে নিতে সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের সহযোগিতা চেয়েছেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। তিনি বলেন, আমাদের সাবেকরা ত্যাগের রাজনীতি করে যে পথ দেখিয়েছেন, অগ্রজদের দেখানো সেই পথেই আমরা এগোতে চাই।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক শোকসভায় একথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগের কার্যনির্বাহী সংসদের সাবেক সহ-সভাপতি আবদুল ওয়াদুদ খোকনের ৮ম মৃত্যুবার্ষিকীতে এই স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে ছাত্রলীগ, সংগঠনের সাবেক নেতৃবৃন্দ ও তার শুভান্যুধ্যায়িরা।

স্মরণ সভায় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমরা আব্দুল ওয়াদুদ খোকন ভাইয়ের ত্যাগের কথা শুনেছি। তিনি যেই ত্যাগের রাজনীতি করেছেন, আমরা আজ যারা ছাত্রলীগ করছি সেই পথ অনুসরণ করে সামনে এগোতে চাই।

এসময় তিনি বর্তমান নেতৃবৃন্দের কাছ থেকে সহযোগিতা কামনা করে বলেন, দেশনেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমরা যেন কাজ করতে পারি। সেজন্যে অগ্রজদের দেখানো পথ অনুসরণ করব আমরা। আর আমাদেরকে পরামর্শ ও সহযোগিতা করে সেই পথকে মসৃণ করার আহ্বান জানাই।

আবদুল ওয়াদুদ খোকন হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১১ সালের ২রা অক্টোবর বিদায় নেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই সন্তান- ছেলে মাঈন উদ্দিন প্রত্যয় ও মেয়ে প্রিয়দর্শনীকে রেখে গেছেন।

ভালো সংগঠক ও সুবক্তা হিসেবে ছাত্র জীবনে তিনি স্বৈরাচারবিরোধী আন্দোলনে অনন্য ভূমিকা পালন করেন। বাংলাদেশ ছাত্রলীগের যোগদানের মাধ্যমে রাজনৈতিক জীবনে পর্দাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে।

তিনি ১৯৯১ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর ১৯৯৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ছিলেন। এরপর বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি।

সারাবাংলা/কেকে/টিএস

আল নাহিয়ান খান জয় ছাত্রলীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর