Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রূপনগরে বিস্ফোরণ: ময়নাতদন্ত শেষে ৬ শিশুর মরদেহ হস্তান্তর


৩১ অক্টোবর ২০১৯ ১৬:৪৪

ঢাকা: রাজধানীর রূপনগরের শিয়ালবাড়ি বস্তিতে গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় নিহত ৬ শিশুর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুর সোয়া ১ টার দিকে ময়নাতদন্ত শেষে একে একে ছয় শিশুর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ময়নাতদন্ত সম্পন্ন হওয়া ছয় শিশু হচ্ছে- রিয়া মনি (৮), নুপুর (১১), ফারজানা (৭), রিফাত (৮), রমজান (১১) ও রুবেল(১১)।

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক ও মেডিসিন বিভাগের প্রভাষক ডা. কে এম মাইনউদ্দিন বলেন, ‘সিলিন্ডার বিস্ফোরণের কারণে ৬ শিশুই শারীরিকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছিল। কারও হাত, কারও পা বিচ্ছিন্ন হয়ে গেছে। সেসব কারণেই তাদের মৃত্যু হয়েছে।’

এদিকে, ঢাকা জেলা প্রশাসন থেকে নিহত প্রত্যেক শিশুর পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। ময়নাতদন্তের পর লাশ হস্তান্তরের সময় পরিবাবের সদস্যদের হাতে অনুদানের টাকা তুলে দেওয়া হয়।

‘পোলারে কইছিলাম, সন্ধ্যায় বেলুন কিন্যা দিমু’

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক শিশুর পরিবাবকে ২০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। এছাড়াও এই ঘটনায় আহতদের চিকিৎসার জন্য অবস্থা ভেদে ৫ থেকে ১৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। আমরা নিহত শিশুর মরদেহ হস্তান্তরের সঙ্গে সঙ্গে অনুদানের এই টাকা দিয়ে দিয়েছি।’

উল্লেখ্য, বুধবার বিকেল তিনটার দিকে রাজধানীর রূপনগরে বেলুন ফোলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই পাঁচজনের ও পরে হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন।

বিজ্ঞাপন

গ্যাস সিলিন্ডার ছয় শিশুর মৃত্যু রূপনগর সিলিন্ডার বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর