Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন ভবনে ডিআরইউ, আরও ভালো সাংবাদিকতার প্রত্যাশা ২ প্রতিমন্ত্রীর


২৬ নভেম্বর ২০১৯ ২০:৪৫

ঢাকা: দীর্ঘ প্রতীক্ষার পর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে নতুন এই ভবনকে ‘স্মার্ট’ বলে আখ্যা দিয়েছেন অতিথি হিসেবে উপস্থিত দুই প্রতিমন্ত্রী। ভবনটিতে কাজের জন্য ভালো পরিবেশ পেয়ে সাংবাদিকরা আরও ভালো সাংবাদিকতা করতে পারবেন— এমন প্রত্যাশার কথা জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউয়ের নতুন এই ভবনটি উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।

সাংবাদিক সংগঠনের এই ভবনটি নির্মাণে সার্বিক সহায়তা করেছেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। আর ভবনটি নির্মাণ করেছে তার প্রতিষ্ঠান হামিদ কনস্ট্রাকশন লিমিটেড।

ভবন উদ্বোধন শেষে নতুন ভবনের মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে সাংবাদিকদের কাজ করতে হবে। সত্যকে সত্য বলার সাহস থাকতে হবে। সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে সাংবাদিকদের নৈতিক দায়িত্ব রয়েছে। সাংবাদিকদের এজন্য ভালো পরিবেশ দরকার। এখন ভালো পরিবেশের কারণে আপনারা আরও ভালো সংবাদ পরিবেশন করতে পারবেন বলে আমরা প্রত্যাশা করি।

নতুন ভবনটিকে ‘স্মার্ট’ অভিহিত করে প্রতিমন্ত্রী বলেন, নতুন ভবনটি নির্মাণের ক্ষেত্রে স্মার্ট থিংকিং করা হয়েছে। ভবনটি নির্মাণের আগে অন্য রকম চিন্তা ছিল। কিন্তু এখন নতুন এই ভবনটি দেখে আমিই অবাক হয়ে গেছি। অসাধারণ সুন্দর ভবন নির্মাণ হয়েছে। শুধু আমার নয়, সবার সম্মিলিত প্রচেষ্টাতেই এই ভবন নির্মাণ করা সম্ভব হয়েছে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সাংবাদিকদের সৎ ও সুন্দরের পথে থাকতে হবে। সরকারের বিরুদ্ধে যারা অপপ্রচার করছে, ষড়যন্ত্র করছে, তা প্রতিরোধ করার ক্ষেত্রে আপনাদের ভূমিকা প্রয়োজন। আপনারা সবসময় সত্যের পক্ষে আরও ভালো সাংবাদিকতা করবেন, এমনটিই আশা করি আমরা।

নতুন ভবন প্রসঙ্গে পলক বলেন, এই ভবনে শীতাতপ নিয়ন্ত্রণের উদ্যোগ নেওয়া হবে। যতগুলো এয়ার কন্ডিশন প্রয়োজন, তার ব্যবস্থা করা হবে। এখানে ডিজিটাল লাইব্রেরি বা কর্ণার করা হবে, যেখানে আধা ডজন হাই কনফিগারেশন কম্পিউটারের ব্যবস্থা করা হবে।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ও ডিআরইউ সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদসহ ডিআরইউয়ের বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

জুনাইদ আহমেদ পলক ডিআরইউ ডিআরইউ নতুন ভবন ডিআরইউ ভবন উদ্বোধন ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ বিপু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর