Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রায় প্রমাণ করেছে এমন অপরাধে ছাড় নেই’


১ ডিসেম্বর ২০১৯ ১৭:৫৫

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমের (১৬) মৃত্যুর ঘটনায় করা মামলায় জাবালে নূর পরিবহনের চালকসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন।

বাসচাপায় রাজীব-দিয়ার মৃত্যু: ৩ জনের যাবজ্জীবন, ২ জন খালাস

রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বলেন, এই রায়ের মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছে এমন অপরাধে ছাড় নেই। কেউ এই ধরনের অপরাধ করে পার পাবেন না। এই রায়ের মধ্যে আরও প্রমাণিত হয়েছে এ ধরনের অন্যায়ের শিকার হয়ে আদালতে এসে যে কেউ প্রতিকার পাবেন।

রাষ্ট্রপক্ষ আপিল করবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা রায় পড়ব এবং বিশ্লেষণ করব। রায় পড়া শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে সার্বিকভাবে রায়ে আমরা সন্তুষ্ট।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই দুপুরে কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে ১৫-২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে একই পরিবহনের দ্রুতগতির আরেকটি বাস সামনের বাসটিকে ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটির চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী আবদুল করিম ওরফে রাজীব (১৭) ও দিয়া খানম ওরফে মিম (১৬)। এ সময় আহত হন আরও নয়জন। ওই ঘটনায় ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় মিমের বাবা জাহাঙ্গীর আলম একটি মামলা দায়ের করেন।


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর