Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পতাকা তুলে কাউন্সিলের আনুষ্ঠানিকতা শুরু করলেন শেখ হাসিনা


২০ ডিসেম্বর ২০১৯ ১৫:০৯

ঢাকা: প্রতীক্ষার অবসান ঘটলো। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে পৌঁছালেন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। গাড়ি থেকে নেমেই হেঁটে গেলেন মঞ্চে, যেখানে জাতীয় ও দলীয় পাতাকার স্ট্যান্ডটি রয়েছে। বেজে উঠলো জাতীয় সংগীত। নিজে জাতীয় পাতাকা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তুললেন দলীয় পাতাকা। শুরু হলো আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের আনুষ্ঠানিকতা।

শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেল ৩টা ৫ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে এসে পৌঁছান শেখ হাসিনা। দলীয় সভাপতি হিসেবে তিনিই সভাপতিত্ব করবেন জাতীয় এই কাউন্সিলে।

বিকেল ৩টায় সম্মেলন শুরুর সময় নির্ধারিত ছিল। ঠিক ৩টার সময়ই সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় প্রবেশ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেখান থেকে ৩টা ৫ মিনিটে তিনি প্রবেশ করেন সম্মেলনস্থলে। এরপর পতাকা উত্তোলন করে শুরু করেন সম্মেলন। এখন চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। শুরুতেই পরিবেশ করা হচ্ছে সমবেত কণ্ঠের দেশাত্মবোধক গান।

দলীয় সূত্রে জানা গেছে, সারাদেশ থেকে সাড়ে সাত হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটকে আমন্ত্রণ জানানো হয়েছে সম্মেলনে। তারাসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী সম্মেলনে উপস্থিত থাকছেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়। দেশের ৬৪ জেলা থেকে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করেন সম্মেলনস্থলে। একইসঙ্গে আসতে শুরু করেন সম্মেলনে আমন্ত্রিত অতিথিরাও। দুপুর ১টার মধ্যেই প্রায় ৫০ হাজার নেতাকর্মী ও অতিথির আগমনে পরিপূর্ণ হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান।

এদিকে, কাউন্সিলের জন্য বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে বিরোধী দল জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদসহ দলটির সাত কেন্দ্রীয় নেতা উপস্থিত হয়েছেন সম্মেলনে। রাজপথের বিরোধী দল বিএনপিসহ তাদের রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের কোনো দলের নেতাকে উপস্থিত হতে দেখা যায়নি। যদিও তাদের প্রত্যেককেই সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছিল আওয়ামী লীগ।

আরও পড়ুন-

আসছেন আমন্ত্রিত অতিথি, ডেলিগেটরা

হাওয়া লেগেছে নৌকার পালে [ফটো স্টোরি]

সম্মেলন শুরুর অবসরে স্মৃতিবন্দিতে ব্যস্ত সবাই

আওয়ামী লীগে আছি, আওয়ামী লীগেই থাকব: সোহেল তাজ

আ.লীগের ২১তম কাউন্সিল দুপুরে, প্রস্তুত সোহরাওয়ার্দী উদ্যান

হাসিনা-কাদেরের আসন সারিতে বসবেন আ. লীগের ৪ উপদেষ্টা

রোজ গার্ডেন থেকে সোহরাওয়ার্দী উদ্যান: আ.লীগের কাউন্সিল পরিক্রমা

২১তম কাউন্সিল আওয়ামী লীগ জাতীয় সম্মেলন টপ নিউজ পতাকা ‍উত্তোলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর