Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম বৈঠকে বসেছেন আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্যরা


২৪ ডিসেম্বর ২০১৯ ১৯:২৮

ঢাকা: বৈঠকে বসেছে ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলী। দলের ২১তম কাউন্সিলে নতুন সভাপতিমণ্ডলী নির্বাচিত হওয়ার পর এই প্রথম বৈঠকে বসেছেন দলীয় এই ফোরামের সদস্যরা।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করছেন।

গত ২১ ডিসেম্বর দলের কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ৮১ পদের মধ্যে ৯টি সম্পাদকীয় ও দু’টি উপসম্পাদকীয় এবং ২৮ সদস্য পদসহ মোট ৩৯টি পদ এখনো খালি। এছাড়া দলের উপদেষ্টা পরিষদের সদস্যদের নামও ঘোষণা করা হয়নি। দলীয় সূত্রে জানা গেছে, আজকের সভাপতিমণ্ডলীর বৈঠকে এসব পদে মনোনীতদের নাম চূড়ান্ত হতে পারে।

আরও পড়ুন- আ.লীগের নতুন কমিটিতে জায়গা পেলেন যারা

বৈঠকে দলের সভাপতিমণ্ডলীর সব সদস্যই উপস্থিত আছেন। তারা হলেন— সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

এছাড়া পদাধিকার বলে সভাপতিমণ্ডলীর সদস্য ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াও উপস্থিত আছেন বৈঠকে।

গত ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করেন কাউন্সিলররা। তারা নবমবারের মতো দলের সভাপতির দায়িত্ব দেওয়া হয় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে, দ্বিতীয় মেয়াদে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান ওবায়দুল কাদের। পরে শেখ হাসিনা দলের সভাপতিমণ্ডলীসহ বেশকিছু পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

বিজ্ঞাপন

দলের আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্যদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলাম মারা গেছেন। বাকি কেউই বাদ পড়েননি নতুন কমিটিতে। নতুন করে যুক্ত হয়েছেন তিন জন— আগের কমিটির দুই যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আওয়ামী লীগ গণভবন সভাপতিমণ্ডলী সভাপতিমণ্ডলীর সভা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর