Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম দিনে ২ সিটির মেয়র পদে মনোনয়ন নিলেন আ.লীগের ৮ জন


২৫ ডিসেম্বর ২০১৯ ২০:২৪

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে আট জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে ডিএনসিসি মেয়র পদে চার জন ও ডিএসসিসি মেয়র পদে বাকি চার জন মনোনয়ন ফরম নিয়েছেন।

বুধবার (২৫ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি করা হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঢাকা উত্তরের ফরম কিনলেন আতিক, দক্ষিণের তাপস-হাজী সেলিম

আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ডিএনসিসি মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সিটি করপোরেশনটির বর্তমান মেয়র আতিকুল ইসলাম। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যক্তিগত সচিব সাইফু‌দ্দিন ইমন। একই সিটি করপোরেশনের মেয়র পদে আরও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফ‌কির এবং শহিদ প‌রিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূঁইয়া।

অন্যদিকে, ডিএসসিসি মেয়র পদে মনোনয়ন নিয়েছেন আওয়ামী লীগের দুই সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও হাজী মো. সেলিম। ধানমন্ডি, মোহাম্মদপুর, হাজারীবাগ ও নিউমার্কেট থানার দলীয় নেতাকর্মী ও কমিশনারদের নিয়ে ফজলে নূর তাপসের মামা মাসুদ সেরনিয়াবাত তার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অন্যদিকে হাজী সেলিমের পক্ষে মহিউদ্দিন আহমেদ বেলাল সংগ্রহ করেন এই ফরম।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঢাকার ২ সিটি নির্বাচন ৩০ জানুয়ারি, ভোট ইভিএমে

এছাড়া শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা মো. নাজমুল হক এবং মু‌ক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক মহাস‌চিব এম এ র‌শি‌দও ঢাকা দক্ষিণ সিটির মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে এসব মনোনয়ন ফরম বিক্রি করা হয়ে‌ছে। বুধবার সকাল ১০টা থেকে শুরু হয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম, চলে বিকেল ৫টা পর্যন্ত। শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকেল ৫টা পর্যন্ত ফরম বিক্রি করা হবে এই কার্যালয় থেকে। শনিবার (২৮ ডিসেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী নির্ধারণ করা হবে।

এর আগে, গত ২২ ডিসেম্বর ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি। দুই সিটিতে বৈধ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আগামী ৩০ জানুয়ারি দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আতিকুল ইসলাম টপ নিউজ ডিএনসিসি ডিএসসিসি মনোনয়ন ফরম মেয়র শেখ ফজলে নূর তাপস হাজী সেলিম

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর