Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাহ্মণবাড়িয়ায় পারাবত ট্রেনের ‘পাওয়ার কারে’ আগুন


২৪ জানুয়ারি ২০২০ ০৯:২৭

ঢাকা: ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনের পাওয়ার কারে আগুন লেগেছে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিস। প্রায় একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ঢোকার সময়ই এর ‘পাওয়ার কারে’ আগুন লাগে। খবর দিয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে কাজ শুরু করে।

আগুন লাগার পরপরই ইঞ্জিনের বগি থেকে সামনের কোচগুলো আলাদা করে নেয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। এতে কোনো হতাহতের খবরও পাওয়া যায়নি।

ওই ট্রেনের যাত্রী এমদাদুল হক সারাবাংলাকে বলেন, হঠাৎ আগুন আগুন চিৎকারে বাইরে বেরিয়ে আসি। দেখতে পাই, ইঞ্জিনে আগুন জ্বলছে। এরপরই ফায়ার সার্ভিস আগুন নেভাতে ছুটে আসে। এসময় ইঞ্জিনের সামনের কোচগুলো খুলে নেওয়া হয়েছিল। তবে পেছনের বগিগুলো তখনো সংযুক্ত ছিল ট্রেনে। তবে ইঞ্জিনের আগুন বগিগুলোতে ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিস সক্রিয় হয়।

এমদাদুল হক আরও জানান, ঠিক কী কারণে আগুন লেগেছে, সেটা কেউ বলতে পারছেন না। তবে আগুনে কোনো যাত্রীর ক্ষতি হয়েছে বলে আমরা দেখিনি।

ঘটনাস্থল থেকে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের ম্যানেজার জাকারিয়া হায়দার সারাবাংলাকে জানান, স্টেশনে ঢোকার মুহূর্তেই পারাবত ট্রেনের ইঞ্জিনে আগুন লাগে— এমন সংবাদ পেয়ে দ্রুত ছুটে যান তারা।

তিনি জানান, ইঞ্জিন থেকে ধোঁয়া বের হলেও আগুন মূলত নিয়ন্ত্রণে এসেছে। কুলিংয়ের জন্য পানি ছিটিয়ে দেওয়া হচ্ছে। ইঞ্জিন থেকে তেল চুঁয়ে পড়ে যেকোনো সময় বড় অগ্নিকাণ্ড ঘটতে পারে। সে কারণে ফায়ার সার্ভিসের আরও টিম প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

পারাবত এক্সপ্রেস ট্রেনটি সকাল সাড়ে ৬টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে গিয়েছিল।

ইঞ্জিনে আগুন টপ নিউজ পারাবত এক্সপ্রেস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর