Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণতন্ত্রে বিশ্বাসী বলে দুঃসময়ে নির্বাচনে বিএনপি: রিজভী


২৬ জানুয়ারি ২০২০ ১৫:৪১

ঢাকা: গণতন্ত্রে বিশ্বাসী বলে এই দুঃসময়ে বিএনপি নির্বাচনে অংশ নিয়েছে বলে মন্তব্য করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে আগারগাঁও এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারণায় এসে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমরা এক দুঃসময়ের মধ্যে এ নির্বাচনে অংশ নিয়েছি। যে দেশের ভোটকেন্দ্রে মানুষের বদলে চতুষ্পদ প্রাণী গরু-ছাগল বিচরণ করতে দেখা যায়। সে দেশে নির্বাচন কী? সে দেশে ভোট কী? যে দেশে রাতের অন্ধকারে ভোট হয়, সে দেশে নির্বাচন কী? কিন্তু আমরা গণতন্ত্রে বিশ্বাসী। আমাদের নেতা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন। অন্যদিকে বাকশালের অন্ধকার থেকে উদ্ধার করেছিলেন বহুদলীয় গণতন্ত্র, সংবাদপত্রের স্বাধীনতা।

তিনি বলেন, বহু কষ্টে আমরা এ গণতন্ত্র পেয়েছি। আমরা দেখেছি, বারবার গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। বিএনপি গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে এসেছে। আপনারা জানেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবরুদ্ধ গণতন্ত্রকে বারবার ফিরিয়ে নিয়ে এসেছেন।

শেখ হাসিনা এক দলীয় শাসন ব্যবস্থা বজায় রাখতে চান। শেখ হাসিনা চান তার কথা ছাড়া সংবাদপত্রে কোনো কথা হবে না। কিন্তু খালেদা জিয়া এমন অন্যায় আবদার করেননি।

রুহুল কবির রিজভী সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর