Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপ-নির্বাচন নিয়ে সিদ্ধান্তহীনতায় বিএনপি


৫ ফেব্রুয়ারি ২০২০ ২২:১৪

ঢাকা: যশোর, বগুড়া ও ঢাকার শূন্য আসনে উপ-নির্বাচন নিয়ে আলোচনা হলেও অংশগ্রহণের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বিএনপি।

বুধবার (৫ ফেব্রুয়ারি) রাতে গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। সেখানে নির্বাচন নিয়ে আলোচনা হয়। কিন্তু অংশগ্রহণের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

স্থায়ী কমিটির কয়েকজন সদস্যের সঙ্গে আলাপ করে জানা গেছে, তারা যশোর, বগুড়া ও ঢাকায় শূন্য আসনে উপ-নির্বাচন নিয়ে আলোচনা করেছেন। কিন্তু নির্বাচনে যাওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারেনি। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতে আরেকটি নির্বাচনে অংশ নেওয়া দলের জন্য কতটুকু সমীচীন হবে, সে বিষয়টি নিয়ে আরেকটু ভাবতে চায় বিএনপির হাইকমান্ড। বিশেষ করে এই মুহূর্তে নির্বাচনে প্রার্থী হয়ে অর্থলগ্নি করার মতো নেতা পাওয়া যাবে কী না?— সে ব্যাপারেও সন্দেহ আছে দলটির শীর্ষ নেতাদের।

শুধু উপ-নির্বাচন নয়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়েও আলোচনা হয়েছে স্থায়ী কমিটির বৈঠকে। এছাড়া সিটি নির্বাচনে ভরাডুবি, নির্বাচনের ফল প্রত্যাখান করে হরতাল, হরতালের দিন ঢাকায় যানজট, সাধারণ মানুষের মধ্যে হরতালের কোনো প্রভাব না পড়াসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে আজকের বৈঠকে।

লন্ডন থেকে স্কাইপে যুক্ত হয়ে বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুউদ্দিন সরকার, মির্জা আব্বাস, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিজ্ঞাপন

উপ-নির্বাচন বিএনপি সিদ্ধান্তহীনতা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর