Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিকে শামীমের ৪ সহযোগীর তদন্ত ৪ মাসের মধ্যে শেষ করতে হবে


১০ মার্চ ২০২০ ১৫:১৯

ঢাকা: অবৈধ চাঁদা দাবি, মাদক ও জুয়ার অভিযোগে গ্রেফতার জিকে শামীমের চার দেহরক্ষীর বিরুদ্ধে চার মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

চার সহযোগীর জামিন সংক্রান্ত রুল খারিজ করে মঙ্গলবার (১০ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ৩ মার্চ হাইকোর্ট জিকে শামীমের চার দেহরক্ষী কিভাবে, কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেলেন তা জানতে চেয়েছিলেন, সাথে তাদের আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেনো হয়েছে, সেই সব বিষয়ে হলফনামা হাইকোর্টে দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। সেই হিসেবে ৯ মার্চ হলফনামা আকারে কাগজপত্র দাখিল করেন জিকে শামীমের চার সহযোগী।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি হাইকোর্টে কোনো তাদের জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন আদালত।

আদালতে আসামি পক্ষে ছিলেন আইনজীবী মো. শামীম সরদার। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল, মাহজাবিন রাব্বানী দীপা।

গত ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন আবেদন না মঞ্জুর করলে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। জামিন আবেদনকারি আসামিরা হলেন মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. শামশাদ হোসেন।

জিকে শামীমকে অবৈধ চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক এবং জুয়া (ক্যাসিনো) ব্যবসার সঙ্গে জড়িত থাকার অপরাধে গ্রেফতার করা হয়। আর এই আসামিরা হলেন তার দুষ্কর্মের সহযোগী। গুলশান থানার মামলায় তাদেরকে গ্রেফতার করা হয় গত বছরের ২১ সেপ্টেম্বর।

বিজ্ঞাপন

জিকে শামীমের চার সহযোগী হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর