Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় সিগমা হুদা ও দুই মেয়ের জামিন মঞ্জুর


১১ মার্চ ২০২০ ০৫:৫৩

ঢাকা: আইনজীবী ও সাবেক মন্ত্রী নাজমুল হুদার স্ত্রী সিগমা হুদা ও তাদের দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদার বিরুদ্ধে দুটি মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ‌্যমে আত্মসমর্পণ করে তারা তিনজন জামিন আবেদন করেন।

এর আগে মামলাটিতে আসামিরা হাইকোর্ট থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিনের আদেশ দেন।

এদিন আসামিদের পক্ষে জামিন শুনানি করেন এহেসানুল হক সমাজী। অপরদিকে দুদকের পক্ষে মোশাররফ হোসেন কাজল জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আদেশ দেন।

গত ৯ জানুয়ারি দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদকের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ বাদী হয়ে মামলা দুটি করেন। দুই মামলাতেই সিগমা হুদাকে আসামী করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য। লন্ডনে প্রায় পৌনে সাত কোটি টাকা পাচার করার অপরাধে এ মামলা দায়ের করেছে দুদক।

আদালত সুত্রে জানা গেছে, সিগমা হুদা ও অন্তরা সেলিমা হুদা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তিন লাখ ৮০ হাজার পাউন্ড যা বাংলাদেশি মূদ্রায় ৪ কোটি ৬ লাখ ৬০ হাজার টাকা যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে লন্ডনের ওয়াটার গার্ডেনসের বারউড প্যালেসে ২০০৩ সালের ২৬ জুন একটি ফ্ল্যাট কেনেন তারা।

অন্যদিকে, শ্রাবন্তী আমিনা হুদার সঙ্গে সিগমা হুদাকে যে মামলায় আসামী করা হয়েছে সেই মামলায় বলা হয়েছে, তারা জ্ঞাত আয় বহির্ভূত ২ লাখ ৫০ হাজার পাউন্ড যা ২ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকার সম্পদ অর্জন করে যুক্তরাজ্যে পাচার করেন। সেই অর্থ দিয়ে তারা ২০০৬ সালের ১২ ডিসেম্বর লন্ডনের হেলনি কোর্টের ডেনহাম রোডে একটি ফ্ল্যাট কেনেন।

আদালত জামিন মঞ্জুর সিগমা হুদা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর