Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদীতে ১৫ জন হোম কোয়ারেনটাইনে


১৬ মার্চ ২০২০ ০৫:৫৫

নরসিংদীতে নারী ও পুরুষসহ ১৫ জন হোম কোয়ারেনটাইনে। সন্দেহভাজন সবাই বিভিন্ন দেশ থেকে আগত। রোববার (১৫ মার্চ) সকাল পর্যন্ত নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে আরো ৫ জন প্রবাসীকে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এক নারী ও ১৪ জন পুরুষ মিলিয়ে এ পর্যন্ত সংখ্যা দাড়িয়েছে মোট ১৫ জনে।

এর মধ্যে নরসিংদী সদরে ৩, পলাশে ২, শিবপুর উপজেলায় ৩; মনোহরদী উপজেলায় ১; বেলাব উপজেলায় ১ এবং রায়পুরা উপজেলায় ৫ জন। তালিকার সকলেই বিভিন্ন দেশ থেকে রোববার সকালের মধ্যে দেশে ফিরেছেন।

বিজ্ঞাপন

নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন জানান, ‘বিদেশফেরত সন্দেহভাজন হিসেবে সকলকেই নিজ নিজ বাড়ীতে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নব-নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে। এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতাল গুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।’

'কোয়ারান্টাইন' ব্যবস্থাপনা করোনাভাইরাস নরসিংদী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর