Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হোম কোয়ারেনটাইনে’ থেকে বিয়ের আয়োজন, ইউএনও’র বাগড়া


১৯ মার্চ ২০২০ ২৩:০৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় বাড়িতে কোয়ারেনটাইনে থেকে বিয়ের আয়োজন করেছিলেন ওমান ফেরত এক যুবক। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই আয়োজন বন্ধের নির্দেশনা দিয়েছেন।

এ ছাড়া ‘হোম কোয়ারেনটাইন’ না মানায় বিভিন্ন দেশ থেকে আসা ৮ জনকে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় নির্দেশ প্রতিপালনে বৃহস্পতিবার (১৯ মার্চ) জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন উপজেলায় অভিযান চালান। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) এতে নেতৃত্ব দেন।

হাটহাজারীর ইউএনও রুহুল আমিন সারাবাংলাকে বলেন, ‘গত ১৫ মার্চ এক যুবক ওমান থেকে এসে হোম কোয়ারেনটাইনে আছেন। ২১ মার্চ তার বিয়ের আয়োজন করা হয়েছে উপজেলা সদরে একটি কমিউনিটি সেন্টারে। খবর পেয়ে আমরা তার বাবাকে ডেকে আনি। কমিউনিটি সেন্টারের মালিককে বলেছি, বিয়ের বুকিং বাতিল করতে। যুবক কথা দিয়েছেন, তিনি বিয়ের তারিখ ১৪ দিন পর নির্ধারণ করবেন। এরপরও যদি ২১ তারিখ বিয়ে করেন, কঠোর ব্যবস্থা নেব।’

জেলা প্রশাসকের স্টাফ অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান সারাবাংলাকে জানিয়েছেন, সাতকানিয়ায় সৌদি আরব ফেরত একজনকে ১০ হাজার, রাউজানে ওমান ফেরত একজনকে ২০ হাজার, ফটিকছড়িতে ওমান ও সৌদি আরব ফেরত ২ জনকে ৫৫ হাজার টাকা, রাঙ্গুনিয়ায় আবুধাবি ফেরত একজনকে ১০ হাজার টাকা, মীরসরাইয়ে আমেরিকা থেকে আসা একজনকে ১০ হাজার টাকা, পটিয়ায় সৌদি ফেরত একজনকে ৭ হাজার টাকা এবং বাঁশখালীতে বাহারাইন ফেরত একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

করোনাভাইরাসের প্রার্দুভাব দেখা দেওয়ার পর চট্টগ্রামে এ পর্যন্ত ১০২ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠিয়েছে স্বাস্থ্য বিভাগ।

বিজ্ঞাপন

করোনাভাইরাস কোয়ারেনটাইন চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর