Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসমএমইউতে চিকিৎসা প্রদান ও গুরুতর অসুস্থদের ভর্তির নির্দেশ


২২ মার্চ ২০২০ ১৫:৩৭

ফাইল ছবি

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণজনিত পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে আগতদের চিকিৎসাসেবা প্রদান এবং গুরুতর অসুস্থ রোগীদের জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (২২ মার্চ) বিএসএমএমইউ রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নানের সই করা এক অফিস আদেশে আবাসিক সার্জন ও চিকিৎসকদের এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমনজনিত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে কর্মরত সকল চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য কর্তৃপক্ষ পর্যাপ্ত সংখ্যক পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট, মাস্ক, গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে। বহির্বিভাগে আগত রোগী ও রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশেরও ব্যবস্থা রয়েছে। এমতাবস্থায় বহির্বিভাগে আগত রোগীদের মধ্যে যাদের আউটডোর ভিত্তিক চিকিৎসা দেওয়া সম্ভব তাদের সেভাবে চিকিৎসা দিতে অনুরোধ করা হলো। এবং গুরুতর অসুস্থ রোগীদেরকে জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তির নির্দেশ দেওয়া হলো।

এর আগে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে এ বিষয়ে এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

গুরুতর অসুস্থ চিকিৎসা সেবা টপ নিউজ বিএসএমএমইউ ভর্তির নির্দেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর