Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গলবার মাঠে নামছে সেনাবাহিনী


২৩ মার্চ ২০২০ ১৭:১২

ঢাকা: করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সারাদেশে মাঠে নামছে সেনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর সঙ্গে বিমান, নৌবাহিনীর সদস্যরাও থাকবে।

করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলা, সামাজিক দূরত্ব নিশ্চিত করা ও সতর্কতামূলক বিষয় হিসেবে জেলা ম্যাজিস্ট্রেটকে সহায়তা করবে সশস্ত্র বাহিনী।

সোমবার (২৩ মার্চ) বিকেলে করোনাভাইরাস নিয়ে সচিবালয়ে জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করায় এ সময়ের মধ্যে পুলিশ ও হাসপাতাল ছাড়া সব ধরনের সরকারি সেবা বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ২৬ মার্চ সরকারি ছুটি, এর সঙ্গে ২৭-২৮ তারিখ সাপ্তাহিক ছুটি রয়েছে। এর সঙ্গে ২৯ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হচ্ছে। ৩-৪ এপ্রিল আবার সাপ্তাহিক ছুটি রয়েছে। তবে ওষুধের দোকান, কাঁচাবাজার সব খোলা থাকবে।

সশস্ত্র বাহিনী মোতায়েনের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘যাদের যেখানে কাজে লাগানো যায়, তাদের সেখানে কাজে লাগানো হবে। সবার একটিই উদ্দেশ্য, করোনাভাইরাস মোকাবিলায় সবাই এক হয়ে কাজ করা।’

মন্ত্রিপরিষদ সচিব করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ১০ নির্দেশনা পড়ে শোনান। এর মধ্যে সেনাবাহিনী প্রসঙ্গে বলা হয়, আগামীকাল ২৪ মার্চ থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার জন্য প্রশাসনকে সহায়তা করবে সেনাবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেনটাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

বিজ্ঞাপন

সচিব বলেন, সেনাবাহিনীকে সকল জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ রেখে এ বিষয়ক কার্যক্রম সমন্বয়ের নির্দেশনা এবং সকল জিওসিকে জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করার জন্য অনুরোধ করা হয়েছে।

ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, তথ্যসচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস মন্ত্রিপরিষদ সচিব সেনাবাহিনী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর