Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ জেলায় সড়কে ঝরল ১২ প্রাণ


২৫ মার্চ ২০২০ ১৬:৩৩

দেশের ৬ জেলায় সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত এবং কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। বুধাবার (২৫ মার্চ) ভোর থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

বগুড়া: বগুড়ার শেরপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত এবং ১৭ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৪ জনকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বেলা পৌনে ১২টার দিকে ঢাকাগামী লাব্বাইক পরিবহনের একটি বাসের সঙ্গে বগুড়াগামী লবণ বোঝাই একটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন মারা যায়। আহত হন ১০জন।

অপরদিকে ভোর সোয়া পাঁচটার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের মহিপুর জামতলা এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃদুল (২২) নামের একজন বস্তার নিচে পড়ে মারা যায়। এতে আহত হন সাতজন। শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন উভয় দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুষ্টিয়া: কুষ্টিয়ার তালবাড়ীয়া এলাকায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালকসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বাসের কয়েকজন যাত্রী আহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে সাতটার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মাগুরা সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে ট্রাকচালক নাবিল হোসেন (৩৮) ও ট্রাকে থাকা ইব্রাহিম হোসেন।

স্থানীয়রা জানায়, সকালে কুষ্টিয়া থেকে যাত্রীবাহী একটি বাস ঈশ্বরদী যাচ্ছিল। পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাক চালকসহ ট্রাকে থাকা আরও একজনের মৃত্যু হয়। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ীতে বাস-ট্রাক সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। বুধবার ভোর ছয়টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বিজয়নগরে এ ঘটনা ঘটে।

নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন- তানোর উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে মতিউর রহমান (৩৫)। তিনি বাস চালক।

প্রতাক্ষদর্শীরা জানান, ভোরে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া একটি যাত্রীবাহী বাস চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল। এ সময় একটি ট্রাক রাজশাহীর দিকে আসছিল। এক পর্যায়ে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতো যাত্রীবাহী বাসটি উল্টে যায় এবং ট্রাকটি গাছের সঙ্গে লেগে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত ও ১৫ জন আহত হন। প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল বারী দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে বালুবাহী ট্রাকচাপায় আসলাম হোসেন (৩৬) নামে এক কাপড় ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার দুপুরে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের ভদ্রঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আসলাম হোসেন সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী গ্রামের মহরম আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভদ্রঘাট এলাকায় এসিআই গোদরেজের পণ্যবাহী একটি ট্রাক বের হয়ে মহাসড়কে উঠছিল। এ সময় বালুবাহী অপর একটি ট্রাক মহাসড়ক দিয়ে যাওয়া সেময় এসিআইয়ের ট্রাকটিকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশে থাকা আসলামকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

কামারখন্দ থানার পরিদর্শক (তদন্ত) পলাশ চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ট্রাকটিকে জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে। দুর্ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে।

টাঙ্গাইল: টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুর পূর্বপার কাভার্ডভ্যানের ধাক্কায় রুবেল মিয়া (২৪) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজন গুরুতর আহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেলের বাড়ি নওগাঁ জেলায় বলে জানা গেছে।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় টোল দিয়ে মোটরসাইকেলটি সেতু পার হওয়ার জন্য যাচ্ছিল। এ সময় মোটরসাইকেলটি সেতুতে প্রবেশের সময় একটি কাভার্ডভ্যানের সঙ্গে ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে মোটরসাইকেল আরোহী রুবেল ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গে থাকা আরেকজন গুরুতর আহত হন।

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে বাস ও পিকআপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। বুধবার দুপুরে উপজেলার দরিরামপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান জানান, মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি বাসকে ময়মনসিংহগামী একটি পিকআপ পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই পিকআপের একজন যাত্রী নিহত হন। এসময় আহত হন আরও ছয়জন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

১২ জন ৬ জেলা নিহত সড়ক দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর