Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার দিচ্ছে ছাত্র ইউনিয়ন


২৮ মার্চ ২০২০ ২১:০৯

ঢাকা: নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের ম‌ধ্যে বিনামূল্যে স্যানিটাইজার দিচ্ছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গত মঙ্গলবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু হয়।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল সারাবাংলা‌কে বলেন, করোনার এই সময়ে সবচেয়ে ঝুঁকিতে আছে বাংলাদেশের শ্রমজীবী মানুষ ও সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু প্রয়োজনীয় স্বাস্থ্যপণ্য কেনার সামর্থ্য তাদের নেই। এ জন্য তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ছাত্র ইউনিয়ন।

বিজ্ঞাপন

ছাত্র ইউনিয়নের সভাপতি বলেন, ‘আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে। তবে আমরা একটু চিন্তায় আছি, ঢাকা শহর যদি লক ডাউন করা হয় সেক্ষেত্রে কাজটা এগিয়ে নেওয়া কঠিন হয়ে পড়বে।’

ছাত্র ইউনিয়নের এ নেতা জানান, গত কয়েকদিন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে। তবে ডাক্তার এবং ইঞ্জিনিয়ারদের সংগঠন সহযোগিতা করছেন।

হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে বিপুল অর্থের প্রয়োজন। এই অর্থ উত্তোলনের জন্য ছাত্র ইউনিয়ন গণতহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। বিকাশ, রকেট, নগদ ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ছাত্র ইউনিয়নকে আর্থিক সহয়তা দিয়ে গরিব-দুঃখী মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়েছে।

একইসঙ্গে জরুরি প্রয়োজনে তিনটি ফোন নম্বরও চালু করেছে ছাত্র ইউনিয়ন। এগুলো হলো- ০১৮১৪ ৩৫৫ ৬৩৭, ০১৬৮০ ১২৩ ৫২২, ০১৭৮৪ ৯৮৩ ৫৭৭।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও সংগঠনটির পুরানা পল্টনের কার্যালয়ে অস্থায়ী ক্যাম্প খুলেছে সংগঠনটি। এ পর্যন্ত কয়েক হাজার স্যানিটাইজার দরিদ্র মানুষের মাঝে বিতরণ করেছে ছাত্র ইউনিয়ন। যা সংগঠনটির নিজ কর্মীরা বানিয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া মুনীর চৌধুরী অডিটরিয়ামের ২য় তলায় একটি অস্থায়ি ল্যাবে এ সব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হচ্ছে। যেখানে কাজ করছেন প্রায় ৪০ জন কর্মী।

করোনাভাইরাস ছাত্র ইউনিয়ন হ্যান্ড স্যানিটাইজার

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর