Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: বগুড়ার ধুনটে তিন বাড়ি লকডাউন


৩ এপ্রিল ২০২০ ১৬:০৪

বগুড়া: মোহাম্মাদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন কেন্দ্রে চিকিৎসাধীন ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের শিয়ালী গ্রামের এক ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট আসার আগেই তার বাড়িসহ তিনটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার (৩ এপ্রিল) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা।

এদিকে পারিবারিক সূত্রে জানা গেছে, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকার একটি গার্মেন্টে চাকরি করতেন। তিনি ২৪ মার্চ জ্বর, সর্দি-কাশি রোগে আক্রান্ত হয়ে বগুড়া আসেন। এরপর সে আরও অসুস্থ হয়ে পড়লে পরিবার তাকে ২৯ মার্চ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করে।

কিন্তু, ওই ব্যক্তি কোভিড-১৯ এ আক্রান্ত সন্দেহ হলে ডাক্তার তাকে করোনা আইসোলেশন কেন্দ্র (মোহাম্মাদ আলী হাসপাতালে) ভর্তির জন্য রেফার্ড করেন। তার করোনা উপসর্গ থাকায় বুধবার (১ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করে বৃহস্পতিবার (২ এপ্রিল) রাজশাহী ল্যাবে পাঠানো হয়। কিন্তু টেষ্ট রিপোর্ট আসার আগেই বৃহস্পতিবার (২ এপ্রিল) রাত ১০টায় তিনটি বাড়ী লক ডাউন করা হলো।

এ ব্যাপারে ইউএনও রাজিয়া সুলতানা সারাবাংলাকে বলেন, নিরাপত্তার স্বার্থে বৃহস্পতিবার রাত ১০টার দিকে লকডাউন করা হয়েছে। এসব পরিবারের খাদ্য সরবরাহ করা হচ্ছে।

এছাড়াও, বগুড়া করোনা আইসোলেশন কেন্দ্রের (মোহাম্মাদ আলী হাসপাতাল) আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল জানান, অসুস্থ্ ব্যক্তির বাড়িসহ তিনটি বাড়ি আপাতত লকডাউন করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর সিদ্ধান্ত হবে।

করোনাভাইরাস কোভিড-১৯ বগুড়া লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর