Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরেই দাঁড়ালেন স্যান্ডার্স


৮ এপ্রিল ২০২০ ২৩:১১

প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের চেয়ে অনেকটাই পিছিয়ে ছিলেন। কাগজে-কলমে সে দূরত্ব অতিক্রম করা সম্ভাবনা ছিল, বাস্তবে নয়। সেটা মেনেই নিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স। এর ফলে নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী হিসেবে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের মনোনয়ন চূড়ান্ত হলো। আর গতবারের পর এবারও স্যান্ডার্সের দলীয় মনোনয়ন পাওয়ার মিশন ব্যর্থ হলো।

বিজ্ঞাপন

এর আগে ৭৮ বছর বয়েসি বাম ঘরণার নেতা বার্নি স্যান্ডার্স ২০১৬ সালেও ডেমোক্রেটিক পার্টি থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে সে বার হিলারি ক্লিনটনকে মনোনয়ন দেয় দলটি।

এবারও ডেমোক্রেটিক পার্টিতে অন্যতম মনোনয়ন প্রত্যাশী ছিলেন বার্নি স্যান্ডার্স। তবে বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রাইমারিতে অনেকটাই পিছিয়ে পড়েন তিনি। কিন্তু সরে না দাঁড়িয়ে প্রার্থী বাছাই প্রক্রিয়ার শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন বার্নি স্যান্ডার্স। তবে বুধবার তার ক্যাম্পেইন টিমের উদ্দেশে এক অনলাইন কনফারেন্স কলে জানান, ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন পাওয়ার দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

এসময় ক্যাম্পেইন টিমের উদ্দেশে বার্নি স্যান্ডার্স বলেন, আমি মনেকরি আপনারা সত্যটা জানেন। আমারা সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে ৩০০ ডেলিগেট ভোটে পিছিয়ে রয়েছি। ফলে জয় পাওয়া প্রায় অসম্ভব।

এসময় জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, প্রগতিশীল ধ্যান-ধারণাগুলো এগিয়ে নিতে আমরা একসঙ্গে কাজ করব।

বার্নি স্যান্ডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর