Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাজেদকে ধিক্কার জানাতে কারাগারের সামনে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা


১১ এপ্রিল ২০২০ ২২:২২

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন ( বরখাস্ত) আব্দুল মাজেদকে ধিক্কার জানাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফটকে জড়ো হচ্ছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী, সমর্থকেরা।

ছাত্রলীগের নেতাকর্মীরা এ প্রতিবেদককে বলেন, ‘খুনি মাজেদ শুধু বঙ্গবন্ধুকেই গুলি করেনি, তার শিশুপূত্র শেখ রাসেলকেও গুলি করেছে। মৃত্যুর আগে শেখ রাসেল এই খুনির কাছে পানি খেতে চেয়েছিল। পানি না দিয়ে তার ওপর গুলি চালিয়েছে। আজ সেই খুনি মাজেদের ফাঁসি। আজ কলংক মোচনের দিন!
‘করোনা ঝুঁকি উপেক্ষা করেও আমরা জড়ো হয়েছি। খুনি মাজেদের মরদেহ বহনকারী গাড়িতে আমরা জুতা নিক্ষেপ করব, ধিক্কার জানাব’— বলেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

আজ রাত ১২ টা ১ মিনিটে মাজেদের ফাঁসি কার্যকর করা হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

শুক্রবার (১০ এপ্রিল) মাজেদের সঙ্গে তার পরিবারের ৫ সদস্য ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাক্ষাৎ করেছে। আজ এই রিপোর্ট লেখা ( রাত ১০ টা) পর্যন্ত কেউ দেখা করতে আসেনি।

গত ৮ এপ্রিল খুনি ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেন রাষ্ট্রপতি। এতে করে তার ফাঁসি কার্যকর করতে আর কোনো বাধা নেই কারা কর্তৃপক্ষের।

গত ৭ এপ্রিল ভোর পৌনে চারটায় খুনি মাজেদকে মিরপুর এলাকা থেকে গ্রেফতার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। পরে তাকে আদালতে তোলা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যাকারী এই মাজেদ দীর্ঘদিন বিদেশে পলাতক ছিলেন। গত মাসের কোনো এক সময় খুনি মাজেদ দেশে ফেরেন বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

খুনি মাজেদ বঙ্গবন্ধুর খুনি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর