Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাড়লো মৎস্য ও প্রাণিসম্পদের নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকার সময়


১৩ এপ্রিল ২০২০ ১৩:০৩

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে গত ৪ এপ্রিল থেকে চালু করা নিয়ন্ত্রণ কক্ষ চলমান সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করা হয়েছে। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত এই নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে মন্ত্রণালয়ের জনসংযোগ দফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন।

তিনি জানান, রোববার (১২ এপ্রিল) ২য় ধাপে নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারি করে মন্ত্রণালয়। এর আগে গত ৩ এপ্রিল অফিস আদেশের মাধ্যমে করোনা পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সংকট মোকাবিলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য ও বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভূত সমস্যা সমাধানে ৪ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। পরবর্তীতে গত ৭ এপ্রিল অপর এক আদেশে ১৪ এপ্রিল পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি করা হয়।

তিনি আরও জানান, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মৎস্য অধিদফতর ও প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তাদের সমন্বয়ে ঢাকার ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদফতরে পরিচালিত নিয়ন্ত্রণ কক্ষের (ভবন নং-১, কক্ষ নং-৪০৮, টেলিফোন নং-০২ ৯১২২৫৫৭) মাধ্যমে মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সাথে সমন্বয়, উদ্ভূত সংকট মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দফতর-সংস্থার সাথে যোগাযোগপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হচ্ছে।

বিজ্ঞাপন

সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিন নিয়ন্ত্রণ কক্ষ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং পবিত্র রমজান মাসে এটি সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চালু থাকবে। নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের আইইডিসিআরের নির্দেশনা মোতাবেক নিজ নিজ সুরক্ষা গ্রহণের জন্য অফিস আদেশে নির্দেশনাও দেওয়া হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষ মৎস্য ও প্রাণিসম্পদ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর